• আপডেট টাইম : 11/03/2024 01:10 AM
  • 246 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ অগ্নিকান্ডে কমপক্ষে ২০০ একর জমির পান বরজে পুড়ে গেছে। আগুনে বরজের পাশে থাকা অন্য ফসলেরও ক্ষতি হয়েছে। এতে বিপুল পরিমান ক্ষতি হয়েছে ৫টি গ্রামের পান চাষীসহ কৃষকদের। আজ রোববার দুপুর ১২টার দিকে উপজেলার রায়টা গ্রামের একটি পান বরজ থেকে এ আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পড়ে।
ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় ৪ ঘন্টার চেষ্টায় বিকাল ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টার দিকে রায়টা এলকার পদ্মানদী তীরবর্তী একটি পান বরজে আগুন লাগে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। সে সময় জোরে বাতাস বইছিল। এতে দ্রুত আগুন আশ পাশের পান বরজে ছড়িয়ে পড়ে। আগুনে রায়টা থেকে শুরু করে গোসাইডাঙ্গা পর্যন্ত ৫টি গ্রামের চাষীদের প্রায় ৩ কিলোমিটার এলাকার পান বরজ গ্রাস করে। এতে অন্য ফসলেরও বেশ ক্ষতি হয়। তবে আগুনে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
ঘটনার পর স্থানীয় জনপ্রতিনিধি, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ¶তিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। তারা ¶তিগ্রস্থ কৃষকদের সহযোগিতার আশ্বাস দেন।
কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা বলেন, আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট একযোগে কাজ করে বিকাল ৪টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছে। ¶তিগ্রস্থ পানচাষী ও কৃষকদের তালিকা করে সহযোগিতা দেওয়ার কথা জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...