• আপডেট টাইম : 06/03/2024 10:40 PM
  • 46 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার কুমারখালীতে খেজুর রাখা ঘরে ওষুধ মজুদ রাখা, ওষুধ রাখা ফ্রিজে কাঁচামরিচ, মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয়ের অযোগ্য ওষুধ রাখা, ময়লা-আবর্জনা সহ নানা অব্যবস্থাপনার অপরাধে ৬ ফার্মেসী মালিককে ৪৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৩টা পর্যন্ত কুমারখালী উপজেলা ¯^াস্থ্য কমপ্লেক্স সড়কে কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিরুল আরাফাতের নেতৃত্বে এ অভিযান পারিচালিত হয়। এসময় জেলা ওষুধ প্রশাসন কার্যালয়ের তত্বাবধায়ক মিঠন কুমার ঘোষ ও কুমারখালী থানা পুলিশ উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, নিয়মিত মনিটোরিং কার্যক্রমের অংশ হিসেবে অন্তত ১০টি ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে খেজুর রাখা ঘরে ওষুধ মজুদ রাখা, ওষুদের ফ্রিজে কাঁচামরিচ রাখা, মেয়াদোত্তীর্ণ ও বিক্রয়ের অযোগ্য ওষুধ রাখা, ময়লা-আবর্জনা সহ নানা অব্যবস্থাপনার দায়ে ৬টি ফার্মেসীকে অভিযুক্ত করা হয়। এ অপরাধে ওষুধ ও কসমেটিকস আইন-২০২৩ এর ৪০ (খ) এবং ৪০ (গ) ধারায় মোল্লা ফার্মেসীর মালিক নাসির উদ্দিনকে ২০হাজার টাকা, বিসমিল্লাহ ফার্মেসীর মালিক সেলিম রেজাকে (৪৫) ২ হাজার টাকা, সরকার ফার্মেসীর মালিক শাহিন আলীকে (২৮) ৪ হাজার টাকা, ইসলামিয়া ফার্মেসীর মালিক হাসিবুল হাসানকে (৩৫) ৫ হাজার টাকা, শিপ্রা ফার্মেসীর মালিক অসীম কুমারকে (৩৮) ১২ হাজার এবং চৌধুরী ফার্মেসীর মালিক নির্মল কুমারকে (৬০) ৫ হাজার টাকা জরিমান করেন ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে নেতৃত্বদানকারী কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিরুল আরাফাত জানান, মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয়ের অযোগ্য ওষুধ রাখা, নোংরা-আবর্জনা সহ বিভিন্ন ধরণের অব্যবস্থাপনার অপরাধে ৬ ফার্মেসী মালিককে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জন¯^ার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...