• আপডেট টাইম : 02/03/2024 11:58 PM
  • 67 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

‘সঠিক তথ্য ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় কুষ্টিয়াতেও জাতীয় ভোটার দিবস পালন করা হয়েছে। এ উপল¶ে আজ শনিবার সকাল ১০টায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুষ্টিয়া জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আবু আনছারের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন ক¶ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল ওয়াদুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার জুবায়ের তারিক। সভা সঞ্চালন করেন, সদর উপজেলা নির্বাচন অফিসার সহিদুর রহমান।
সভায় বক্তারা বলেন, নতুন ভোটারা এখন ঝামেলা ছাড়ায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন। তবে সঠিক তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়। ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই একজন নাগরিক দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। তাই যোগ্যতা সম্পন্ন প্রত্যেক ব্যক্তিকে ভোটার হতে হবে, ভোট দিতে হবে।
জাতীয় পরিচয়পত্রের সুফল সম্পর্কে বক্তারা আরো বলেন, বর্তমানে আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ সেবা প্রদানের ¶েত্রে জাতীয় পরিচয়পত্রকে অনেক¶েত্রে বাধ্যতামূলক করা হয়েছে। তাই সকল যোগ্য নাগরিকেরই উচিৎ তাদের বয়স আঠারো বছর হলেই ¯^-উদ্যোগে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়া। এ সময় আমন্ত্রিত সুধীজন সহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরআগে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও দিবসটি উপল¶ে জেলা নির্বাচন অফিসে চত্বরে ভোটার সেবা প্রদানের ল¶্যে দিনব্যাপী সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...