• আপডেট টাইম : 02/03/2024 11:55 PM
  • 124 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

বৃহস্পতিবার রাতে ঢাকার বেইলি রোডে ভয়াবহ অগ্নিকান্ডে তরুন সাংবাদিক বৃষ্টির মৃত্যু হয়েছে। তার পরিচয় মিলেছে অভিশ্রæতি শাস্ত্রী নামে। তার প্রকৃত নাম বৃষ্টি খাতুন। বৃষ্টির গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার বেতবাড়ীয়া ইউনিয়নের বনগ্রাম পশ্চিমপাড়ায়। তার পিতার নাম শাবলুল আলম সবুজ। সার্টিফিকেট, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রে অভিশ্রæতি শাস্ত্রীর নাম বৃষ্টি খাতুন। বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ¯^জন ও বেতবাড়ীয়া ইউনিয়নের সদস্য আব্দুল মজিদ। বৃষ্টির বাবা শাবলুল আলম সবুজ এবং তার মা বিউটি বেগমও ইসলাম ধর্মের অনুসারী। তবে সে অভিশ্রæতি শাস্ত্রী নামে ফেসবুক আইডি ব্যবহার করতো বলে জানিয়েছে তার পরিবারের লোকজন।
বৃষ্টির ¯^জনরা জানান, বৃষ্টি কবে হিন্দু ধর্ম গ্রহণ করেছে জানিনা। সে মুসলিম পরিবারের মেয়ে। সার্টিফিকেট, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্রে তার নাম বৃষ্টি খাতুন। বৃষ্টির মরদেহ গ্রামের বাড়িতে দাফন করার কথাও জানিয়েছেন তারা।
বেতবাড়ীয়া ইউনিয়নের সদস্য আব্দুল মজিদ বলেন, অভিশ্রæতি শাস্ত্রীর আসল নাম বৃষ্টি। সে মুসলিম। বৃষ্টি ইডেন কলেজে পড়ালেখা করতো। সার্টিফিকেট, জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্রে তার নাম বৃষ্টি।
নিহত তরুন সাংবাদিক বৃষ্টির বাবা শাবলুল আলম সবুজ রাজধানী ঢাকায় একটি বেসরকারী কোম্পানিতে চাকুরি করেন। দরিদ্র পিতার তিনটিই কন্যা সন্তান। বৃষ্টি খাতুন সবার বড়। মেজো মেয়ে শারমিন সুলতানা ঝর্না রাজবাড়ী সরকারী কলেজে প্রথম বর্ষের ছাত্রী। ছোট মেয়ে বর্ষা দশম শ্রেণিতে পড়ে।
বৃষ্টি প্রাথমিক ও মাধ্যমিকে পড়েছেন গ্রামের বিদ্যালয়ে। উচ্চ মাধ্যমিক পড়েছেন কুষ্টিয়া সরকারী কলেজে। বর্তমানে সে ইডেন কলেজে দর্শন বিষয় নিয়ে অধ্যয়নরত ছিল।
নিহতের ছোট বোন শারমিনা সুলতানা ঝর্না বলেন, দুই মাস আগে বৃষ্টি গ্রামের বাড়ি এসেছিল। তবে তার বোন হিন্দু ধর্মে গ্রহণ করেছিল এমন প্রশ্নে ঝর্না বলেন, এটা হতেই পারে না। আমার বোন মনে প্রাণে একজন মুসলিম। সে কখনই নিজ ধর্ম ত্যাগ করেনি। তবে সম্প্রতি তার বোন অভিশ্রæতি শাস্ত্রী নামে ফেসবুক আইডি খুলেছিলেন এবং ওই নামেই সাংবাদিকতা করতেন বলে জানান ঝর্না।
বেতবাড়িয়া ইউপি চেয়ারম্যান ও বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম বলেন, ওই বিদ্যালয় থেকে ২০১৫ সালে মানবিক বিভাগ থেকে এসএসসি পাশ করে বৃষ্টি। বৃষ্টি ¯^াধীন চেতা ছিল। ছোট বেলা থেকে সে সরকারী বড় চাকুরির ¯^প্ন দেখত। বৃষ্টির ধর্মান্তরিত হওয়ার বিষয়টি তিনিও অ¯^ীকার করেন। তিনি বলেন, মাস দুয়েক আগে ওর সাথে রাজধানীর ফার্মগেটে দেখা ও কথা হয়। তার দাবি ধর্মান্তরের যে কথাটি বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা।
আজ শনিবার সন্ধ্যায় বৃষ্টির মরদেহ গ্রামে আসার কথা রয়েছে। সেখানেই তার দাফন হবে বলে পরিবারের লোকজন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...