• আপডেট টাইম : 21/02/2024 12:41 AM
  • 40 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার কুমারখালীতে ভ্যানচালককে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা মামলায় ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩) নামে এক মদকাসক্ত ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকার জরিমানা আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেল পৌনে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রুহুল আমীন আসামীর উপস্থিতিতে এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত জুয়েল কুমারখালী পৌর এলাকার কাজীপাড়া গ্রামের মৃত. আব্দুল ওয়াহেদের ছেলে। পারিবারিক সূত্রে জানা যায়, বিশ^বিদ্যালয় পড়–য়া জুয়েল ঢাকাতে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করতেন। করনাকালীন সংকটে কর্ম হারিয়ে বাড়ি ফিরে স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে জুয়েল অভাব ও হতাশাগ্রস্থ হয়ে মাদক নেশায় জড়িয়ে পড়েন।
আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ ফেব্রæয়ারী বেলা পৌনে ১১টার সময় কুমারখালী বাসষ্ট্যান্ডের আমিন মার্কেটের সামনে পাকা রাস্তায় খোকসা উপজেলার সাতপাখিয়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে ভ্যান চালক জাহিদুল ইসলাম (৩৮) ভ্যান চালিয়ে যাওয়ার সময় আসামী জুয়েলের মোটরসাইকেলে ধাক্কা লাগে। এ ঘটন্য়া ভ্যানচালক জাহিদুল ও মোটরসাইকেল চালক জুয়েলের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জুয়েলের কাছে থাকা ধারালো ছুরি দিয়ে জাহিদুল ইসলামকে উপর্যুপরি আঘাত করে রক্তাক্ত যখম করে। স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে গুরুতর আহত জাহিদুল ইসলামকে উদ্ধার করে কুমারখালী উপজেলা ¯^াস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরিসহ জুয়েলকে আটক করে কুমারখালী থানা পুলিশের হাতে সৌপর্দ করে স্থানীয়রা। এ ঘটনায় নিহতের পিতা রিয়াজ উদ্দিন বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।
মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ২৫ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার এসআই লিটন দাস একমাত্র আসামী ওবাইদুল হক ওরফে জুয়েয়ের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, কুমারখালী থানায় দায়ের করা হত্যা মামলার ¯^াক্ষ্য শুনানী শেষে একমাত্র আসামী ওবাইদুল হক ওরফে জুয়েল বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডসহ ৫০হাজার টাকার জরিমানা অনাদায়ে আর ৬ মাসের কারাদন্ডে আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...