• আপডেট টাইম : 05/02/2024 11:29 PM
  • 85 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় গড়াই নদীর ওপর চতুর্থ সড়ক সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। খোকসা উপজেলা শহরের সঙ্গে ওসমানপুর ইউনিয়নসহ আশপাশের জনপদকে সংযোগ করছে এই সেতু। সেই সঙ্গে পাশের জেলা ঝিনাইদহের একটি বড় অংশের মানুষ এই সেতুর সুফল পাবেন।
সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ সভাপতি সদর উদ্দিন খান আজ সোমবার সকাল ১১টায় যৌথভাবে শহরের কালীবাড়ির কাছে বহুল প্রতি¶িত খোকসা-ওসমানপুর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় আনন্দে ভাসছেন নদী পাড়ের মানুষ।
খোকসা উপজেলা শহরের কোল ঘেঁসে গেছে পদ্মা নদীর প্রধান শাখা গড়াই নদী। নদীর পশ্চিমপাড়ে ওসমানপুর ইউনিয়নসহ রয়েছে গ্রামীণ জনপদ। জরুরী কাজসহ নিত্যপ্রয়োজনে ওইসব এলাকার মানুষের শহরের আসার একমাত্র উপায় বা যোগাযোগ মাধ্যম নৌকা। এতে দুর্ভোগের অন্ত ছিল না হাজার হাজার মানুষের। তাদের দীর্ঘদিনের দাবির প্রে¶িতে অবহেলিত জনপদগুলোকে শহরের সঙ্গে জুড়তে সেতু হচ্ছে। দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় খুশির বন্যা বইছে নদী তীরের মানুষের মধ্যে। ২৭৮ কোটি টাকা ব্যয়ে প্রায় ৯৫০ মিটার দৈর্ঘ্যের এ সেতু বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।
এদিকে ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে খুব দ্রুত সেতুর কাজ শুরুর কথা জানান, সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সাংসদ আব্দুর রউফ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...