• আপডেট টাইম : 31/01/2024 08:33 PM
  • 102 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে অনুমোদনহীন অবৈধভাবে ৫টি ইটভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছেন। এসময় ইটভাটা মালিকদের সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের তত্বাবধানে ভ্রাম্যমান আদালত দৌলতপুরের পৃথক ৫টি অবৈধ ইটভাটায় অভিযান চালায়।
আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত দৌলতপুর উপজেলা বিভিন্ন এলাকায় গড়ে উঠা অবৈধ এসব ইটভাটাগুলিতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (রেভিনিউ মুন্সিখানা শাখা ও জেনারেল সার্টিফিকেট শাখা) মো. জিল্লুর রহমান।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেন কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার। তিনি বলেন, নিয়ম বর্হিভূত ইটভাটা পরিচালনা, জ্বালানি কাঠ ব্যবহার সহ নানা অনিয়মের অভিযোগে পরিবেশ অধিদপ্তরের প¶ থেকে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জিল্লুর রহমান।
হাবিবুল বাসার বলেন, দৌলতপুর উপজেলায় মোট ৫টি ইটভাটাকে সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে এমবিএস, সততা ও কেকেবি ব্রিকসকে দেড় লক্ষ টাকা করে সাড়ে ৪ লক্ষ টাকা এবং এসআরবি ও থ্রি স্টার নামে দু’টি ব্রিকসকে এক লক্ষ টাকা করে ২ লক্ষ টাকা।
তিনি আরও বলেন, এসব অবৈধ ইটভাটা বন্ধে আমাদের অভিযান চলমান থাকবে। পর্যায়ক্রমে দৌলতপুরের সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।
কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সহায়তায় ভ্রাম্যমান আদালতের অভিযান চলাকালে সহায়তা করেন র‌্যাব সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...