• আপডেট টাইম : 20/01/2024 05:42 PM
  • 36 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

 চীনের একটি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের একটি কারখানায় বিস্ফোরণের ঘটনায় ৮ জন নিহত হয়েছে। রাষ্ট্রীয় প্রচারমাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর এএফপির।

শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে জানানো হয়েছে, সাংহাই থেকে ১৮০ কিলোমিটার (১১১ মাইল) উত্তর-পশ্চিমের চাংঝো শহরের একটি ধাতব পণ্য কারখানার ওয়ার্কশপে স্থানীয় সময় শুক্রবার মধ্যরাত ৩টা ৩৮ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


ওই প্রতিবেদনে বলা হয়, শেনরং মেটাল টেকনোলজি লিমিটেডের প্রোডাকশন ওয়ার্কশপে বিস্ফোরণে আটজন নিহত এবং আরও আটজন আহত হয়েছেন।


কী কারণে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। চীনে শিল্প কারখানাগুলো দুর্ঘটনা সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেখানে নিরাপত্তা বিধি ঠিকভাবে পালন না করায় প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

এর আগে গত বছরের মে মাসে চীনের পূর্বাঞ্চলীয় শানডং প্রদেশের লিয়াওচেং শহরে হাইড্রোজেন পারঅক্সাইড তৈরির কারখানায় বিস্ফোরণে নয়জন নিহত হন। এছাড়া গত বছরের নভেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশের একটি কারখানায় ২০ জনেরও বেশি মানুষ নিহত হয়।

এদিকে চীনের একটি স্কুল ডরমেটরিতে আগুন লেগে অন্তত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির হেনান প্রদেশে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।


শুক্রবার রাত ১১টায় হেনানের ইয়ানশানপু গ্রামের ইংচাই স্কুলে আগুন লাগার ঘটনা স্থানীয় অগ্নিনির্বাপক বিভাগে জানানো হয়। সংবাদমাধ্যমটি ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন বলেও জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, উদ্ধারকারীরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় এবং স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...