• আপডেট টাইম : 05/01/2024 08:20 PM
  • 98 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে ০৪ জানুয়ারী সকাল ৮টায়। তাই নির্বাচনী প্রচারনার শেষ দিনে বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে প্রচারনায় ব্যস্ত সময় কাটিয়েছেন প্রার্থীরা। আওয়ামী মনোনিত নৌকার প্রার্থী দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী বর্তমান এমপি আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ এমপি দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে উপজেলার মরিচা, দৌলতপুর ও রিফাইতপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও নির্বাচনী সভা করে নৌকার পক্ষে ভোট চেয়েছেন। দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী উপজেলার হোগলবাড়িয়া, মথুরাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও পাড়া মহল্লায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভা করে ট্রাক প্রতীকে ভোট চেয়েছেন। একইভাবে দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ঈগল প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী সাবেক মন্ত্রী প্রয়াত কোরবান আলীর ছেলে শাহরিয়ার জামিল জুয়েল, জাসদ সমর্থিত মশাল প্রতীকের প্রার্থী শরিফুল কবীর ¯^পন, কেটলি প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন ও ওয়াকার্স পার্টির প্রার্থী হাতুড়ি প্রতীকের কমরেড মজিবর রহমান সহ নির্বাচনে অংশ নেওয়া অন্য প্রার্থীরা দৌলতপুরের বিভিন্ন এলাকায় গনণসংযোগ, পথসভা ও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নিজেদের প্রতীকে ভোট চেয়েছেন।
কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে ¯^তন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ১০জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্ব›িদ্বতা করলেও মুল প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন মুলত ৩জন প্রার্থী। এরা হলেন দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ঈগল প্রতীকের ¯^তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল ও দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী বর্তমান এমপি আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। এ আসনে নৌকাকে জিতলে হলে আওয়ামী লীগের দুই ¯^তন্ত্র প্রার্থী ট্রাক ও ঈগল প্রতীককে পরাজিত করে জিততে হবে এমন মন্তব্য সাধারণ ভোটারদের। তবে শেষ মুহুর্তে নৌকা ও ট্রাকের মধ্যে প্রতিদ্ব›িদ্বতা হবে বলেও অনেককে মন্তব্য করতে দেখা গেছে। এসব হিসাব নিকাশের অবসান হবে ৭জানুয়ারী। জনগণ যাকে ভোট দিবে তিনিই এমপি নির্বাচিত হবেন বলেও সাধারণ ভোটাররা মন্তব্য করেছেন।
এদিকে নির্বাচন অবাঁধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করতে দৌলতপুর উপজেলা প্রশাসন সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছেন। ইতিমধ্যে ১২৯টি কেন্দ্রের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের নিয়োগ দিয়ে নিজ নিজ কেন্দ্রের নিয়োগপত্র সরবরাহ করেছেন। দৌলতপুরে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে তারা দায়িত্ব পালন করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...