• আপডেট টাইম : 31/12/2023 10:50 PM
  • 69 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ন পিরবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচনী আচরণ বিধি লক্সঘনের অভিযোগে সংসদীয় আসন-৭৫, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরীকে শোকজ করেছেন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি গত ২৭ জানুয়ারী দুপুরে দৌলতপুর বাজারে সাধারণ ভোটারদের মাঝে প্রকাশ্যে টাকা সহ লিপলেট বিতরন করেন যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ঈগল প্রতীকের অপরসব্ তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল নির্বাচন অনুসন্ধান কমিটিকে নির্বাচনী আচরণ বিধি লক্সঘনের লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট সংসদীয় আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলা ক্ষা¯রিত কারণ দর্শানো নোটিশ আজ শনিবার বিকেলে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশ ইন্সপেক্টর মো. মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লেখিত সময় অনুযায়ী আগামী ১জানুয়ারী সোমবার সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত জাবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে নোটিশপ্রাপ্ত দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ট্রাক প্রতীকেরস্ব তন্ত্র প্রার্থী আলহাজ্ব রেজাউল হক চৌধুরীকে মোবাইলফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। তবে তার বড় ছেলে নির্বাচনী এজেন্ট ইমরান চৌধুরী কলিংসের জানান, ‘নোটিশে কি বলা হয়েছে আমি এখনও জানিনা’ বলেই ফোন কেটে দেন।

পুলিশ ইন্সপেক্টর মনিরুল ইসলাম জানান, ‘একই দিনেস্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরীর ছোটভাই দৌলতপুর উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরীকেও লিখিত জবাব দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। টোকন চৌধুরীর বিরুদ্ধেস্ব তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটলকে আগ্নেয়াস্ত্রের (শর্টগান ও পিস্তুল) প্রদর্শণ করে ভয় দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চাপ দেওয়ার অভিযোগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...