• আপডেট টাইম : 31/12/2023 01:21 AM
  • 73 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে নির্বাচন কমিশনের গঠিত নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচনী আচরণ বিধি লক্সঘনের অভিযোগে সংসদীয় আসন-৭৫, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের
স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরীর ছোটভাই উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরীকে শোকজ করেছেন। তার বিরুদ্ধে অভিযোগ তিনিস্ব তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটলের নির্বাচনী প্রচারনাকালে অস্ত্র দেখিয়ে মোটরসাইকেলের গতিরোধ করে প্রচারনা না করার জন্য প্রাননাশের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করেছেন যা শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশকে বিঘœ সৃষ্টি করেছে।

স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটলের দেওয়া অভিযোগের প্রথমিক তদন্তে সত্যতা পাওয়ায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলাক্ষা রিত কারণ দর্শানো নোটিশ আজ শুক্রবার বিকেলে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশ ইন্সপেক্টর মো. মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লে-খিত সময় অনুযায়ী আগামী ১জানুয়ারী সোমবার সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে ¯^শরীরে হাজির হয়ে লিখিত জাবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

এবিষয়ে প্রতিক্রিয়া জানতে নোটিশ প্রাপ্ত দৌলতপুর উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরী জানান, ‘না আমি এখনও কোন নোটিশ পায়নি। আমি একটা প্রোগ্রামে আছি পরে কথা বলবো’।

পুলিশ ইন্সপেক্টর মো. মনিরুল ইসলাম আরো জানান, এছাড়াও সংসদীয় আসন-৭৬, কুষ্টিয়া-২ আসনে নৌকা প্রতীকে ভোট করতে নিষেধ করা ও স্বতন্ত্র প্রার্থীর ট্রক প্রতীকের পক্ষে জোর পূর্বক নির্বাচন করার জন্য মারধরের অভিযোগে ভেড়ামারা উপজেলার চন্ডীপুর গ্রামের মৃত ওয়াহেদ আলীর ছেলে মো. রাজন আলীকে শোকজ করা হয়েছে। কুষ্টিয়া যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক সংসদীয় আসন-৭৬ কুষ্টিয়া-২ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান মো. রেজওয়ানুজ্জামান ক্ষরিত ওই শো-কজ নোটিশের লিখিত জবাবসহ ৩০ডিসেম্বর শনিবার সকাল ১১টায় নোটিশ প্রাপ্ত রাজনকেস্ব-শরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...