• আপডেট টাইম : 26/12/2023 09:27 PM
  • 104 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

দ্বাদশ জাতীয় নির্বাচনের পর আন্তর্জাতিক মহলের সমর্থন পাবে কিনা সরকার এটা নিয়ে যারা মিথ্যাচার করছে তাদের বিষয় হানিফ বলেন, ২০১৪ সালে নির্বাচনের পরেও কিন্তু নির্বাচন যারা বয়কট করেছিল বিএনপি জামাত এবং সরকার আন্তর্জাতিক কোনো স্বীকৃতি পাবে না বলে প্রচার করেছিল। কিন্তু সরকার ১০ বছরক্ষ মতা পার করে তৃতীয় দফায় ২০২৩ সালে নির্বাচন করতে যাচ্ছে। এসব মিথ্যাচার কথাবার্তা বলে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে কোন লাভ হবে না। আগামী নির্বাচনে এ সরকার আবারো জয়লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। হানিফ বলেন জনগণের ভোটে জয়লাভ করলে বিদেশের সকল রাষ্ট্র ক্ষীকৃতি দিবেন এবং দেশ পরিচালনা করবেন। দুই একটি দেশ যদি সমর্থন না করে সেটা তাদের ব্যাপার।
ইসির সাথে বৈঠকের বিষয় তিনি বলেন, বিএনপি জামাত দেশের ¯^ার্থের বিরুদ্ধে দেশ বিরোধী অপশক্তির মাধ্যমে বিভিন্ন লবিষ্ট নিয়োগ করে নির্বাচন সঠিক ও সুষ্ঠ হবে কিনা আন্তর্জাতিক মহল কে পদক্ষেপ নেয়ার প্রচারণা করেছিল। এতে বিদেশী আন্তর্জাতিক মহল বারবার ব্যর্থ হয়েছে।
দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছেন যা বাস্তবায়িত হতে যাচ্ছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় নির্বাচনী গণসংযোগে বের হওয়ার আগে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
নির্বাচনে ভোটারদের উপস্থিতির বিষয় তিনি বলেন, সারা দেশে নির্বাচনী উৎসব সভা সমাবেশ ও প্রচারণা হচ্ছে। বিএনপি সন্ত্রাস ও জনবিচ্ছিন্ন দল ভোটের মাঠে না আসলেই তারা মনে করেন সুষ্ঠ ভাবে ভোট হবে না।
নির্বাচনের সংঘর্ষের বিষয় তিনি বলেন সামাজিকভাবে বিভক্ত দল থাকায় দুই একটি জায়গায় নির্বাচনের সময় ছোটখাটো সংঘর্ষ হয়। তবে এটা নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।
ব্যাংক লুটপাটের বিষয়ে তিনি বলেন শিল্প প্রতিষ্ঠান করতে হলে ব্যাংক থেকে ঋনের সহায়তা লাগে। ২০১৯ সালের মহামারী করনা ও রাশিয়ার যুদ্ধে অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান চার বছর সঠিকভাবে ঋণ পরিশোধ করতে পারেনি। এজন্য ব্যাংক আর্থিকভাবেক্ষতিগ্রস্থ হয়ে আছে, কোন লুটপাট হয়নি। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সহ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...