• আপডেট টাইম : 13/12/2023 01:44 AM
  • 88 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে প্রার্থীতা ফিরে পেয়েছেন আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন ও সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে দৌলতপুর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা (পটল)। আজ সোমবার নির্বাচন কমিশনে আপিল শুনানিতে অংশ নিয়ে নাজমুল হুদা তার প্রার্থীতা ফিরে পান। এরআগে রোববার দুপুরে নির্বাচন কমিশনে আপিল শুনানিতে অংশ নিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। আওয়ামী লীগ ঘরনার দুই ¯^তন্ত্র প্রার্থী প্রার্থীতা ফিরে পওয়ায় তাদের কর্মী, সমর্থক ও ভোটাররা উজ্জীবিত হয়ে আনন্দ উল্লাস ও শুকরিয়া আদায় করেছে।
উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া জন্য মনোনয়ন দাখিলকারী ৪জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। ঋণ খেলাপী, এক শতাংশ ভোটারের ¯^াক্ষর না মেলা ও শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করা সহ বিভিন্ন কারণে প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেন কুষ্টিয়া জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ছিলেন, ¯^তন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, এনপিপি’র প্রার্থী ফজলুল হক, ¯^তন্ত্র প্রার্থী ফারুক হোসেন ও প্রয়াত সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ¯^তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল। এদের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন ও প্রয়াত সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ¯^তন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল নির্বাচন কমিশনে আপিল করেন। আপিল শুনানি শেষে নির্বাচন কমিশন তাদের মনোনয়ন বৈধতা দিয়ে প্রার্থীতা ফিরে দেন। এরফলে মোট ১১জন প্রার্থী কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতায় রইলেন।
অন্যান্য প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ দলীয় মনোনিত প্রার্থী এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী শাহরিয়ার জামিল জুয়েল, ¯^তন্ত্র প্রার্থী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক এমপি রেজাউল হক চৌধুরী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী মজিবুর রহমান, জাসদের প্রার্থী শরিফুল কবির ¯^পন, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী সাজেদুল ইসলাম, তৃণমূল বিএনপি'র প্রার্থী আনিসুর রহমান, জাকের পার্টির প্রার্থী আসাদুজ্জামান উৎপল ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী সেলিম রেজা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...