• আপডেট টাইম : 05/12/2023 12:05 AM
  • 147 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া জন্য মনোনয়ন দাখিলকারী ১৭জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মনোনয়ন যাচাই বাছাই শেষে ৪টি সংসদীয় আসনের বিভিন্ন রাজনৈকিত দল ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়। ঋণ খেলাপী, এক শতাংশ ভোটারের স্বাক্ষর না মেলা ও শিক্ষাগত যোগ্যতার সনদ দাখিল না করা সহ বিভিন্ন কারণে প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেন কুষ্টিয়া জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা। এরমধ্যে কুষ্টিয়া-১ আসনে ৪জন, কুষ্টিয়া-২ আসনে ৬জন, কুষ্টিয়া-৩ সদর আসনে ৪জন এবং কুষ্টিয়া-৪ আসনে ৩জন।
মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, এনপিপি’র প্রার্থী ফজলুল হক, স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেন ও স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা।
কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনে এনপিপি’র প্রার্থী শাহেদুজ্জামান, সাম্যবাদী দলের প্রার্থী আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী শরিফুজ্জামান নবাব, স্বতন্ত্র প্রার্থী ইফতেখার মাহমুদ, বিএনএম’র প্রার্থী শেখ আরিফুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কামরুল আরিফিন।
কুষ্টিয়া-৩ সদর আসনে তরিকত ফেডারেশনের প্রার্থী মেহেদী হাসান রিজভি, স্বতন্ত্র প্রার্থী রাকিবুজ্জামান, জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী নাফিজ আহমেদ খান টিটু ও বিএনএম’র প্রার্থী মোস্তফা কামাল।
কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে স্বতন্ত্র প্রার্থী নৈশ প্রহরী খাইরুল ইসলাম, জাকের পার্টির প্রার্থী ফারুক হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি আব্দুর রউফ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...