• আপডেট টাইম : 30/11/2023 08:12 PM
  • 242 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুরে নিহত পোশাককর্মী জালাল উদ্দীনের স্ত্রী নার্গিস পারভীনকে জুনিয়র এক্সিকিউটিভ (ওয়েলফেয়ার) পদে নিয়োগ দিয়েছে ইসলাম গার্মেন্টস লিমিটেড (ইউনিট-২)। এখন থেকে তিনি এ কারখানার কমপ্লায়েন্স বিভাগের অধীনে কাজ করবেন। বুধবার (২৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় কারখানা কর্তৃপক্ষ।

গত ৮ নভেম্বর গাজীপুরের জরুন বাজার এলাকায় শ্রমিকদের বেতনভাতা বাড়ানোর আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হন জালাল উদ্দীন। পরে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ নভেম্বর দিনগত রাত সাড়ে ১২টায় তিনি মারা যান।

 


ইসলাম গার্মেন্টস কর্তৃপক্ষ জানায়, গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নার্গিস পারভীনকে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। এছাড়া সার্বিক পরিস্থিতি বিবেচনায় জীবনযাত্রা সহজ করার লক্ষ্যে স্ত্রী ও কন্যাসন্তানের হাতে এক লাখ ২০ হাজার টাকা তুলে দেন কারখানার এজিএম (মানবসম্পদ) তানভীর আহমেদ।

এসময় মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রানী খান উপস্থিত ছিলেন। রানী খান কারখানা কর্তৃপক্ষের এই ইতিবাচক সিদ্ধান্তকে সাধুবাদ জানান। কারখানার প্রতিনিধি হিসেবে সেখানে আরও উপস্থিত ছিলেন হেড অব অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স মনি মোহাম্মদ কিবরিয়া, ডেপুটি ম্যানেজার (প্রশাসন) মো. মাহাবুবুর রহমান সোহেল এবং সহকারী ফ্যাক্টরি ম্যানেজার মো. শফিকুল ইসলাম।

 

সহকারী ফ্যাক্টরি ম্যানেজার শফিকুল ইসলাম বলেন, জালাল উদ্দীন আমাদের সহকর্মী ছিলেন এবং তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। কারখানা কর্তৃপক্ষ তার স্ত্রীকে সম্মানজনক চাকরির ব্যবস্থায় আমি অত্যন্ত খুশি ও আনন্দিত।

নিয়োগপত্র হাতে পেয়ে নার্গিস পারভীন কারখানার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনারা আমার এই দুঃসময়ে পাশে দাঁড়িয়ে যেভাবে আর্থিকভাবে ও মানসিকভাবে সহযোগিতা দিয়েছেন এবং আমার মেয়েটিকে নিয়ে বেঁচে থাকার অবলম্বনের ব্যবস্থা করে দিলেন তার ঋণ কখনো শোধ করার মতো না। আমি শুধু বলতে চাই যে এই কারখানায় আমার স্বামী কাজ করেছে, আমি যতদিন সুস্থ থাকি আমি আমার স্বামীর স্মৃতি আঁকড়ে ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে চাই। আপনারা আমার ও আমার মেয়ের জন্য দোয়া করবেন।


কারখানার মহাব্যবস্থাপক শাহরিয়ার আহমেদ বলেন, নিজ পরিবারের বাইরে এসে এই ইসলাম গার্মেন্টস লিমিটেড আমার আর একটি পরিবার। সুতরাং এই পরিবারের সদস্যদের সুখ-দুঃখ, ব্যথা-বেদনা আমাকেও ছুঁয়ে যায়। পরিবারের এমন একজন সদস্যের অকালপ্রয়াণে আমি শোকাহত। মানবিক দৃষ্টিকোণ থেকে তার শোকসন্তপ্ত পরিবারের পাশে দাঁড়িয়ে কিছু করতে পেরে আমি আত্মতৃপ্তি অনুভব করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...