• আপডেট টাইম : 28/11/2023 05:45 PM
  • 159 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ ও কুষ্টিয়া-৪ আসনে সাবেক দুই সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আলহাজ্ব রেজাউল হক চৌধুরী ও আব্দুর রউফ স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামী লীগ দলীয় নৌকার মনোনয়ন পেয়েছেন দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। গতকাল রোববার বিকেলে দৌলতপুর আসনে নৌকার মাঝি সরওয়ার জাহান বাদশাহ্’র নাম ঘোষণার পর পরই দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। আলহাজ্ব রেজাউল হক চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন তাঁর বড় ছেলে এমরান চৌধুরী কলিংস। পাশাপাশি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও স্ট্যাটাস দিয়ে সকলকে অবহিত করেন।
এরআগে দশম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য প্রয়াত আফাজ উদ্দিন আহমেদকে পরাজিত করে আলহাজ্ব রেজাউল হক চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হয়ে বিপুল ভোটে এমপি নির্বাচিত হোন। সে ধারণা ও পূর্ব অভিজ্ঞতা থেকেই আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্ব›িদ্বতা করে নির্বাচিত হওয়ার স্বপ্ন দেখছেন দৌলতপুর আওয়ামী লীগের এই সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী ও তাঁর সমর্থকরা।
দৌলতপুর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষনার বিষয়ে তাঁর বড় ছেলে এমরান চৌধুরী কলিংস বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার বক্তব্য অনুযায়ী নির্বাচন প্রতিদ্বদ্বিতাপূর্ণ হওয়ার স্বার্থে স্বতন্ত্র প্রার্থীদের জন্য নির্বাচনী মাঠ উন্মুক্ত থাকবে-নেত্রী যেহেতু আওয়ামী লীগের শেষ আশ্রয়, তাই উনার সিদ্ধান্তই চুড়ান্ত। তাই পেছনে তাকানোর সময় নাই। দৌলতপুর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে অতীতের মতো বিজয় নিশ্চিতকরণে সাবেক এমপি দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জননেতা আলহাজ্ব রেজাউল হক চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে দৌলতপুরে ভোটযুদ্ধে ঝাঁপিয়ে পড়বেন। সেলক্ষ্যে সবাইকে তৈরি থাকার চুড়ান্ত নির্দেশনা দেওয়া হলো। এবার হবে ফাইনাল খেলা, দৌলতপুরের মাটিতে ৭ জানুয়ারী ভোটের লড়াইয়ে কে জিতবে তা নির্ধারণ করবেন দৌলতপুরবাসী’ বলে উল্লেখ করেন তিনি।
এদিকে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ নৌকার মনোনয়ন পাওয়ায় তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় দৌলতপুর যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের নৌকার বিজয় নিশ্চিত করতে নির্বাচনের মাঠে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানিয়েছেন।
অপরদিকে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে বর্তমান এমপি সেলিম আলতাফ জর্জ কে আওয়ামী লীগ দলীয় নৌকার মনোনয়ন দেওয়ায় সাবেক এমপি আব্দুর রউফ স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।
স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুর রউফ বলেন, আমি কুমারখালী-খোকসা আসনের সাবেক সংসদ সদস্য। সংসদ সদস্য হিসেবে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। আমি দলীয় মনোনয়ন পায়নি। তাই বলে বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হওয়ার কোনো সুযোগ নেই। আসন্ন নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো। তিনি বলেন, কুমারখালী-খোকসার মানুষ আমার সঙ্গে আছেন। আমাদের জয় হবে ইনশাআল্লাহ।
এ বিষয়ে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দীন খান বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জয় হবে। দল যাকে দলীয় মনোনয়ন দিয়েছেন তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীরা কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...