• আপডেট টাইম : 16/09/2023 10:33 PM
  • 166 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিএনপি-জামাত চক্র যেন কোন ভাবেই নাশকতা করে তা ব্যাহত করতে না পারে সেই জন্যই আওয়ামী লীগ দেশব্যাপী শান্তি সমাবেশ করছে।
তিনি বলেন, মানবাধিকার কর্মী আদিলুর রহমান মিথ্যাচার করেছেন, তা প্রমানিতও হয়েছে। আদালতে তার শাস্তি হয়েছে। বিএনপির মির্জা ফখরুল সাহেবরা মিথ্যাচার করে অভ্যস্ত বলেই মিথ্যাচারের পক্ষ নিচ্ছেন। স্বাধীনতা বিরোধী কোন ব্যক্তির বিচার হলেই বিএনপির আতে ঘা লাগে।
আজ শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া কুষ্টিয়ার কৃতি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
এসময় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সোহান’স এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. নাহিদুল ইসলাম সোহানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং কৃতি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কথা স্বীকার করে হানিফ বলেন, সরকার তা নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়াও দরিদ্র মানুষকে সহায়তা করার বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরে বলেন, মহামারী করোনা ও রাশিয়া যুদ্ধের কারণে ৩বছর দ্রব্য মূল্য বৃদ্ধি পেয়েছে। এ যুদ্ধের কারণে শুধু বাংলাদেশে নয় বিশে^র অনেক জায়গায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেলেই জিনিসপত্রের দাম বৃদ্ধি করে। সরকারের পক্ষ থেকে ওএমএস প্রাইজ কার্ডের মাধ্যমে সুযোগ, দেওয়া হচ্ছে টিসিবি মাধ্যমে সহযোগিতাসহ ৪ কোটি মানুষকে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যা অচিরেই দ্রব্যমূল্য সাধারণ জনগণের নিয়ন্ত্রণে চলে আসবে বলে তিনি উল্লেখ করেন।
হানিফ আরও বলেন, বিএনপি আইনের শাসনের প্রতি আস্তা বা বিশ^াস নেই। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিলেন। পরবর্তীতে জিয়াউর রহমান হত্যাকান্ডে শিকার হয়েছেন। বিএনপির প্রতিষ্ঠাতা হত্যার বিচার বিএনপি করেনি। সে কারণে যেকোন অন্যায় অপরাধের বিচার হলেই বিএনপি মনে করে এটি সঠিক হয়নি। স্বাধীনতা বিরোধীদের বিচার হলে বিএনপির আতে ঘা লাগে। ২০১৩ সালে ৫মে সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জন্য হেফাজত ও বিএনপির কর্মীরা ঢাকা শহর শাপলা চত্বরে যে আগুনের তান্ডব চালিয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার সাথে তাদের বিরুদ্ধে একশন নিলে ১০মিনিটের ভিতর হেফাজত কর্মীরা পালিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে মিথ্যাচার করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ৬১জনের ব্যক্তির নিহতের তালিকা দিয়েছিলেন মানবাধিকার কর্মী আদিলুর রহমান। সেটা বিদেশী ও বাংলাদেশের কিছু মিডিয়াতে প্রকাশ করা হয়। পরবর্তীতে দেখা যায় ৬১ জন হেফাজত কর্মীরা বেঁচে আছেন। মিথ্যাচার করায় মানবাধিকার কর্মী আদিলুর রহমানের তথ্য মিথ্যা হওয়ায় আদালত তাকে সাজা দিয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...