• আপডেট টাইম : 23/08/2023 03:08 AM
  • 136 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক উপলক্ষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভা শেষে সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনায় ৮ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ইবি শাখা ছাত্রলীগ। আজ মঙ্গলবার দুপুরে সংগঠনের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তি সূত্র জানায়, বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার জরুরি সিদ্ধান্তে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্খিক্ষত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ৮ ছাত্রলীগের কর্মীকে সাময়িক বহিষ্কার করা হলো এবং তাদেরকে স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশ করা হয়েছে।
বহিস্কৃত ছাত্রলীগের কর্মীরা হলেন, জিয়াউর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী সাব্বির খান, শামীম রেজা, আকিব মাসুদ অনুভব, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের, শেখ রাসেল হল শাখার ছাত্রলীগ কর্মী আশিক কুরাইশী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুন ও তাসিন আজাদ।
ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা হবে না। ওইদিন যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে তা তদন্ত সাপেক্ষে আমরা ৮ কর্মীকে বহিষ্কার করেছি এবং তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করেছি। ছাত্রলীগ বরাবরই শিক্ষাবান্ধব সংগঠন।
উল্লেখ্য, গত ২০আগষ্ট কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে ছাত্রলীগের কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ছুরিকাঘাত করার ঘটনাও ঘটে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...