• আপডেট টাইম : 19/07/2023 03:46 AM
  • 2419 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে নৈশ প্রহরীর লাঠির আঘাতে গুরুতন আহত হয়েছেন স্কুল শিক্ষক। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া হাইস্কুলের সিনিয়র সহকারী শিক্ষক মো. শহিদুল হক (৫৮) কে একই স্কুলের নৈশ প্রহরী আশিকুর রহমান (২২) লাঠি দিয়ে মাথায় আঘাত করলে রক্তাক্ত জখন হয়ে তিনি গুরুতর আহত হোন। পরে তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা হলে পুলিশ ঘটনার সাথে জড়িত স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মো. তাহামিদুর রহমানকে গ্রেফতার করেছে।
স্থানীয়রা জানান, ছাতারপাড়া হাইস্কুলের অভিভাবক সমাবেশে বক্তব্য দেওয়ার জন্য স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. আলিহিমকে আহŸান জানান স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক মো. শহিদুল হক। এতে তিনি ক্ষুব্ধ হোন এবং অভিভাবক সমাবেশে শেষে শিক্ষক মো. শহিদুল হকের ওপর চড়াও হয়ে তাকে লঞ্ছিত করার চেষ্টা করেন। একপর্যায়ে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. আলিহিমের ছেলে একই স্কুলের নৈশ প্রহরী আশিকুর রহমান পেছন থেকে শিক্ষক মো. শহিদুল হকের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।
শিক্ষকের ওপর হামলার বিষয়ে ছাতারপাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক মো. রিয়াজুল ইসলাম জানান, স্কুলের অভিভাবক সমাবেশ চলছিল। অভিভাবক সমাবেশে বক্তব্য দেওয়ার স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. আলিহিমকে আহŸান জানান স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক মো. শহিদুল হক। এতে তিনি চরমভাবে ক্ষুব্ধ হয়ে অভিভাবক সমাবেশ শেষে শিক্ষক মো. শহিদুল হককে অপমান অপদস্থ ও লাঞ্ছিত করার চেষ্টা করেন। এসময় আমরা ঘটনাটি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছিলাম। হঠাৎ পেছন থেকে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. আলিহিমের ছেলে স্কুলের নৈশ প্রহরী আশিকুর রহমান লাঠি দিয়ে শিক্ষক মো. শহিদুল হকের মাথায় আঘাত করলে তিনি রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হোন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে প্ররণ করা হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।
এ ঘটনায় আহত স্কুল শিক্ষক শহিদুল হক বাদী হয়ে মঙ্গলবার বিকেলে দৌলতপুর থানায় মামলা দায়ের করেছেন যার নং ২২। মামলার সূত্র ধরে দৌলতপুর পুলিশ ঘটনার সাথে জড়িত ছাতারপাড়া হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মো. তাহামিদুর রহমানকে গ্রেফতার করেছে। সে ছাতারপাড়া গ্রামের মসলেম উদ্দিনের ছেলে।
স্কুল শিক্ষকের উপর হামলার ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা হয়েছে এবং একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাঁকী আসামিদের গ্রেফতার অভিযান চলামান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...