• আপডেট টাইম : 20/06/2023 02:24 AM
  • 148 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে আবুল হোসেন নামে এক কৃষককে কুপিয়ে হত্যার দায়ে মইজুদ্দিন শাহ (৪৮) নামে একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২৫হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। আজ সোমবার দুপুর ১.৩০টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত মইজুদ্দিন শাহ দৌলতপুর উপজেলার সলুয়া গ্রামের মৃত রতন শাহ’র ছেলে। পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।
আদালতের মামলা সূত্রে জানা যায় ২০২০সালের ২২জুন আবুল হোসেন প্রতিবেশীকে মাসুদ খানকে সঙ্গে নিয়ে পাটের ক্ষেতে গরুর জন্য ঘাস কাটতে যান। ঘাস কাটার সময় প্রতিবেশী মাসুদ খানের সাথে ৩বছর আগে ঘটে যাওয়া একটি মেয়ের বিয়ের ঘটনার বিষয় নিয়ে গল্প করতে থাকেন। এসময় দন্ডপ্রাপ্ত আসামি মইজুদ্দিন শাহ হঠাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গল্পটি শুনে ক্ষুব্ধ হয়ে বাড়িতে ফিরে ধারালো হাসুয়া নিয়ে পাটক্ষেতে যান এবং আবুল হোসনেকে কুপিয়ে গুরুতর জখম করেন। মাঠের লোকজন তাকে উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান।
হত্যার ঘটনায় ২০২০ সালের ২৩জুন নিহতের ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর নিশিকান্ত সরকার তদন্ত শেষ করে গত ২০২০ সালের ১০সেপ্টেম্বর অভিযুক্ত মইজুদ্দিন শাহ’র বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত ৯জনের সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।


 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...