• আপডেট টাইম : 30/05/2023 01:52 AM
  • 348 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাইকে কুপিয়ে হত্যার দায়ে মো. মিলন হোসেন (৩৭) নামে সৎভাইয়ের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত মো. মিলন হোসেন উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জামালপুর কান্দিপাড়া গ্রামের নান্দু মন্ডলের ছেলে। পরে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।
আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১১ এপ্রিল সকালে জামালপুর কান্দিপাড়া গ্রামের নান্দু মন্ডলের প্রথম স্ত্রীর ছেলে ফামিদ হোসেন (৪২) বাড়ির পাশর্^বতী চায়ের দোকানে বসে চা পান করছিলেন। এসময় পিছন থেকে তার সৎভাই মিলন হোসেন ধারালো অস্ত্র দিয়ে ফামিদ হোসেনকে কুপিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা আহত ফামিদকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা ¯^াস্থ্য কম্পেøক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী রোজিনা খাতুন পরদিন ১২ এপ্রিল দৌলতপুর থানায় আসামী মিলনসহ দুইজনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে।
মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউর রহমান ২০২১ সালের ২৬ সেপ্টেম্বর মিলন হোসেনসহ দু’জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
রাষ্ট্রপক্ষের কৌসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, পৈত্রিক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিত ভাবে সৎ ভাইকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার দায়ে সৎভাই মিলন হোসেনকে মৃত্যুদন্ড এবং অভিযোগ প্রমানিত না হওয়ায় অপর আসামী সোহেল রানাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...