• আপডেট টাইম : 05/03/2023 03:31 AM
  • 223 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার ভেড়ামারায় শিশু ধর্ষণ মামলার এক শিশুর ৭বছরের সাজা দিয়েছেন আদালত। এ মামলার রায়ে শিশু আসামিকে ৭বছরের জন্য আটকাদেশ প্রদান করে শিশু উন্নয়ন কেন্দ্রে আটক রাখার আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার অপরাহ্নে জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এ রায় দেন।
এ মামলায় দন্ডপ্রাপ্ত একমাত্র আসামি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়া গ্রামের মজনু মালিথার ছেলে শান্ত মালিথা।
আদালত সূত্রে জানা যায়, আসামী শিশু শান্ত মালিথা ২০২০ সালের ২ আগস্ট সন্ধ্যায় ভেড়ামারা উপজেলার বামনপাড়া গ্রামের শিশু শ্রেণিতে পড়ুয়া ৬ বছর বয়সী এক শিশু কন্যাকে নির্মানাধীন এক বাড়িতে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।
এ ঘটনায় ওই কন্যা শিশুর বাবা থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ভেড়ামারা থানা পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে। সাক্ষ্য-প্রমান শেষে আজ শিশু শান্ত মালিথাকে ৭ বছরের আটকাদেশ প্রদান করে শিশু উন্নয়ন কেন্দ্রে আটক রাখার আদেশ দেন বিচারক।
কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পিপি এ্যাড. কাজী সাইফুদ্দিন বাপী জানান, আদালতের বিচারক স্বাক্ষী দের বক্তব্য পর্যালোচনা করেছেন। বাদী-বিবাদীদের সঙ্গে কথা বলেছেন। এর পরও উপযুক্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে এ রায় দিয়েছেন বিজ্ঞ বিচারক। রাষ্ট্রপক্ষ এ রায়ে খুশি। এই রায়ের ফলে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এতে সমাজে ধর্ষণের ঘটনা কমবে বলে তিনি উল্লেখ করেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...