• আপডেট টাইম : 21/12/2022 12:03 AM
  • 329 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান, সাভারঃ
  • sramikawaz.com

শ্রমিক সংগঠন ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ ইমন শিকদার। এর আগে তিনি এই সংগঠনের আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

গত ১৮ ডিসেম্বর রবিবার সংগঠনটির ১১তম জাতীয় সম্মেলনে ৩০ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। সেখানে এই পদের জন্য নির্বাচিত হন তিনি।

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স (UFGW) এর কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় মোঃ ইমন সিকদারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে সাভার আশুলিয়া সহ সারাদেশের শ্রমিক সংগঠন সমূহ।

অমুক তমুক বলেন, কারখানার শ্রমিকদের চরম এক সংকটে এ মহান নেতা আমাদের পাশে এসে দাঁড়িয়ে ছিলেন। করোনার মহামারির কঠিন সময় যখন কারখানা বন্ধ, বেতন নেই, খাদ্য নেই। সেসময়ে আমরা দেখেছি মানুষ যখন ঘর থেকে বের হতে পারে না তখন এই মহান নেতা ইমন সিকদার আমাদেরকে সবরকম সহযোগিতা দিয়েছেন পাশে থেকেছেন।

শ্রমিকদের বেতন ভাতা বা আনুসাঙ্গিক যেকোন দাবি আদায়ে শ্রমিকদের পাশে থেকেছেন ইমন সিকদার। শ্রমিকদের নিয়ে কাজের আগ্রহ ও শ্রমিক স্বার্থ রক্ষায় ইমন সিকদারের একাগ্রতা তাকে এনে দিয়েছে বিশেষ পরিচিতি। এই পরিচিতির বলেই সুনাম কুড়িয়ে এখন আশুলিয়ার এই আঞ্চলিক নেতা এখন কাজ করবেন সারাদেশের জন্য কেন্দ্রীয় নেতা হিসেবে।

এ ব্যাপারে জানতে চাইলে ইমন সিকদার বলেন, আমি শ্রমিকদের নিয়ে কাজ করে যেতে চাই। আমি শ্রমিকদের কষ্ট বুঝি। শ্রমিকদের জন্য আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করি তাদের পাশে থাকার। আমার পক্ষে তো সবার জন্য কাজ করার সুযোগ থাকেনা। আমি যদি জানতে পারি বা আমার কাছে কোন শ্রমিক আসে আমি যেকোন ভাবে তাদের সমস্যা সমাধানের চেষ্টা করি। শ্রমিক স্বার্থ নিয়ে কাজ করতে গিয়ে কত সময় কত ধরণের হুমকির শিকার হয়েছি। ওইসব আমি ভয় পাইনা। আমি আমার মত কাজ করে চলেছি। পদ পদবী পাওয়ার জন্য কাজ করার লোক আমি না। তারপরেও সিনিয়র নেতারা আমার কাজে খুশি হয়ে আমাকে যোগ্য মনে করে এই পদের জন্য নির্বাচন করেছেন। আমি চেষ্টা করব তাদের কাছ থেকে পাওয়া এই ভালবাসার মান রাখার। আমি আমার সংগঠনের কাছে চির কৃতজ্ঞ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...