• আপডেট টাইম : 13/12/2022 11:39 PM
  • 414 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। এসময় তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন।

মঙ্গলবার ১৩ ডিসেম্বর সকালে গাজীপুরের নিউলাইন ক্লোদিংস লিমিটেড কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

পুলিশ, শ্রমিক ও স্থানীয়রা জানান, মৌচাক এলাকায় নিউলাইন ক্লোদিংস লিমিটেডের শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কারখানা কর্তৃপক্ষ বারবার বেতন পরিশোধের আশ্বাস দিয়েও তা পরিশোধ করছে না। মঙ্গলবার বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু সকালে মূল ফটকের সামনে কারখানা ছুটির নোটিশ দেখে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন।

একপর্যায়ে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে সড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েন হাজার হাজার মানুষ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। এসময় পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে। পরে পরিস্থিতির নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। একপর্যায়ে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিলে যানচলাচল স্বাভাবিক হয়।

ওই কারখানার শ্রমিক আক্তার মিয়া বলেন, আমরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলন করি। পরে পুলিশ এসে শ্রমিকদের ওপর লাঠিচার্জ শুরু করে। অনেক শ্রমিক আহত হয়েছেন। পুলিশ আমাদের সহযোগিতা না করে উল্টো পিটিয়েছে।


গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কারখানা কর্তৃপক্ষ বেতন দিচ্ছি দিচ্ছি বলেও তা পরিশোধ করছে না। এ নিয়ে সকালে শ্রমিকরা বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেন। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

তিনি আরও বলেন, কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।
সুত্র জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...