• আপডেট টাইম : 24/11/2022 01:58 AM
  • 308 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় জঙ্গীবাদ বিরোধী দিবস পালন করা হয়েছে। সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া শাখার আয়োজনে উগ্র মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলা, ভাংচুর ও মারধরসহ বাউল সাধুদের উচ্ছেদ তৎপরতার প্রতিবাদ ও জড়িতদের বিচার দাবিতে জঙ্গীবাদ বিরোধী দিবসে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের এন এস রোডের পাবলিক ল্ইাব্রেরীর সামনে কেন্দ্র ঘোষিত এ কর্মসূচীতে সভাপতিত্ব করেন, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।
সমাবেশে বক্তব্য রাখেন, বিশিষ্ট গবেষক ও লেখক এ্যাড. লালিম হক, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কারশেদ আলম, কবি ও লেখক আলম আরা জুঁই, মানবাধিকার কর্মী সৈয়দা হাবিবা, নদী পরিব্রাজক দলের সভাপতি খলিলুর রহমান মজু, বীর মুক্তিযুদ্ধা রবীন্দ্রনাথ সেন, বাসদ নেতা কমরেড শফিউর রহমান শফি, ওয়ার্কার্স পার্টি নেতা কমরেড ফজলুল হক বুলবুল, কমরেড হাফিজ সরকার, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড. সোহেলী পারভীন ঝুমুর, কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম-সাধারণ সম্পাদক শাহীন সরকার, সাংবাদিক হাসান আলী, লেখক আক্তারুজ্জামান চিরু, জেলা জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম মুকলু, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক জনাব শরীফ বিশ্বাস, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রধান হাসিবুর রহমান তামিম, প্রবীন হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, এ্যাড. সাইফুর রহমান সুমন, এ্যাড. মোস্তাফিজুর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি এসএম রুশদী, শ্রমিক নেতা আব্দুল কুদ্দুস, এ্যাড. তোফাজ্জেল হোসেন সহ স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশে সঞ্চালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখার নেতা কনক চৌধুরী।
জঙ্গীবাদ বিরোধী দিবসের মানববন্ধন ও সমাবেশ বক্তরা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় ৩০ লক্ষশহীদের আত্মবলিদান ২ লাখ মা-বোনের সম্ভ্রহানির মধ্যদিয়ে অর্জিত রক্তে ভেজা ¯^াধীন সার্বভৌম বাংলার মাটিতে কোন উগ্র মৌলবাদি জঙ্গী গোষ্ঠীর স্থান নেই। ৭১’এ পরাজিত অপশক্তি রাষ্ট্র ও সমাজের নানা জায়গায় লেবাসের আড়ালে ঘাপটি মেরে বসে আছে। এরা সুযোগ পেলেই বিষবাষ্পের ফনাতুলে ছোবল মেরে নিজেদের অস্তিত্ব জানান দেয়ার চেষ্টা করছে। কার্যত: এরা কৌশলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা নিয়ে নিজেদের শিকড় গেড়ে বসেছে। এরা রাষ্ট্রের সুরক্ষিত বেষ্টনীর হেফাজতে থাকা দন্ডপ্রাপ্ত জঙ্গীবাদী সন্ত্রাসীদের ছিনিয়ে নেয়াসহ মুক্ত চিন্তার মানুষদের নির্মুল করতে বাউল সাধুদের উপর হামলা ভাংচুর মারধর করে তাদের আস্তানা উচ্ছেদের মতো কর্মকান্ড করে যাচ্ছে। অবিলম্বে এদের চিহ্নিত করে নির্মুল করতে না পারলে দেশেরস্বা ধীনতা ও সার্বভৌম এবং অস্তিত্বও চরম হুমকির মুখে পড়বে। স্বাধীন বাংলাদেশের জনগনের দীর্ঘদিনের দাবি একটি অসাম্প্রদায়িক, সার্বজনীন ও বিজ্ঞানভিক্তিক শিক্ষা ব্যবস্থা চালু করে জাতিকে দ্বিধাবিভক্তি ও পশ্চৎপদতার হাত থেকে মুক্ত করা।
জঙ্গীবাদ বিরোধী দিবসের প্রতিবাদ সমাবেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ নানা শ্রেণীপেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তি সংহতি জানিয়ে অংশ নেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...