• আপডেট টাইম : 20/10/2022 10:20 PM
  • 249 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা দুই ভাই হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের দেন আদালত। আজ বুধবার বিকেলে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম দুই আসামীর উপস্থিতিতে এ রায় দেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি গাজীরপাড়া গ্রামের মৃত লোকমান হোসেনের ছেলে আসাদুল, একই এলাকার বাজারপাড়ার পাইলটের ছেলে সুমন, হাতিরপাড়া এলাকার ছাবের, দর্গাপাড়ার এলাকার জামিল এবং মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের হান্নান মন্ডলের ছেলে মিনাল। এ মামলার আসামি টোকন, জাহাঙ্গীর ও ইয়ারুল বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাদের হত্যার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসাদুল ও মিনাল আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে প্রেরণ কররা হয়। এ মামলার বাঁকী আসামি পলাতক রয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৪ জানুয়ারি বিকেল ৫টার দিকে দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি গ্রামের মৃত মনছুর আলীর ছেলে মনিরুল (২৪) ও তার ছোট ভাই মাসুম (২০) কে পূর্বশত্রæতার কারণে অপহরণ করে আসামিরা। পরে ওই দিন রাতে মাথায় গুলি করে মনিরুল ও মাসুমকে হত্যা করা হয়। পরদিন মেহেরপুর জেলার গাংনী উপজেলার কোদালকাটি মাঠের একটি হলুদ ¶েত থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতদের মা মরিয়ম বেগম আসামিদের নামে দৌলতপুর থানায় হত্যা মামলা করেন।
মামলা তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৪ মে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ১৪ জন সা¶ীর সা¶্যগ্রহণ শেষে আদালতের বিচারক আজ এ রায় দেন।
আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, পূর্বশত্রæতার জেরে দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি গ্রামের আপন দুই ভাই মনিরুল ও মাসুমকে অপহরণের পর গুলি করে হত্যার দায়ে ৫জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালতের বিচারক মো. তাজুল ইসলাম।
ছবি : দন্ডপ্রাপ্ত দুইজন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...