• আপডেট টাইম : 19/09/2022 11:01 PM
  • 342 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা পৃথক মামলায় একজনের যাবজ্জীবন ও অপর এক যুবকের ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এরমধ্যে শিশু ধর্ষণ মামলায় জনি (৩৪) নামে একজনের যাবজ্জীবন কারাদন্ড সহ ১লক্ষ টাকা জরিমানা এবং অস্ত্র মামলায় লিটন (২৮) নামে এক যুবকের ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এবং কুষ্টিয়া জেলা ও দায়রা বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম পৃথক আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী মো. জনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পূর্ব ফিলিপনগর ভাঙ্গাপাড়া গ্রামের হাফিজুল প্রামানিকের ছেলে এবং ১০বছরের দন্ডপ্রাপ্ত আসামী লিটন একই উপজেলা ও ইউনিয়নের বাহিরমাদী পূর্বপাড়া গ্রামের মকবুল সরদারের ছেলে।
আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১২ মার্চ বিকেল সাড়ে ৫টার দিকে দৌলতপুর উপজেলার পূর্ব ফিলিপনগর গ্রামের মাঠে গোলাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্রী এক শিশু (৭) ঘাস কাটছিল। এসময় আসামী জনি তাকে ঘাস কেটে দেবে বলে ফুঁসলিয়ে পার্শ্ববতী তামাক ক্ষেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। শিশুটির আর্তচিৎকার করে মাঠের লোকজন ঘটনাস্থলে ছুটে আসলে রক্তাক্ত অবস্থায় শিশুকে তামাক ক্ষেতের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায় ধর্ষক জনি।
এ ঘটনায় ধর্ষিতা শিশুর পিতা বাদী হয়ে জনিকে আসামী করে দৌলতপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে ২০১৯ সালের ১৮ মার্চ দৌলতপুর থানার উপ-পুলিশ পরিদর্শক শরিফুল ইসলাম আসামী জনির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ্যাড. আব্দুল হালিম জানান, দৌলতপুর থানার শিশু ধর্ষণ মামলার আসামী জনির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ড সহ ১লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাভোগের আদেশ দিয়েছেন আদালত।
অপর দিকে, দৌলতপুর থানায় দায়ের করা একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগাজিন উদ্ধার মামলায় লিটন (২৮) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় দেন। পরে পুলিশ প্রহরায় আসামীদের কারাগারে প্রেরণ করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...