• আপডেট টাইম : 24/08/2022 11:26 PM
  • 284 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুরে বৃষ্টি খাতুন (২০) হত্যা মামলায় ৩জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসাথে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদন্ড আদেশ দিয়েছেন আদালতের বিচারক। আজ বুধবার দুপুর ১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১এর বিচারক মো. তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনা শেষে আসামীদের কারাগারে প্রেরণ করা হয়।
দন্ডপ্রাপ্তরা মিরপুর উপজেলার খয়েরপুর গ্রামের মৃত নজরুল ইসলাম ছেলে শাহাবুদ্দিন আহম্মেদ ওরফে মঞ্জু (৩৫), একই গ্রামের আবু মন্ডল ওরফে বগা মন্ডলের ছেলে হেলাল উদ্দিন (২৬) এবং মৃত হাসেম আলীর ছেলে আশরাফুল আলম (৩৩)।
আদালত সূত্রে জানায়, ২০১২ সালের ১লা জুলাই সকালে বৃষ্টি খাতুন তার নিজ বাড়ী থেকে খালার বাড়ীতে যাওয়ার কথা বলে নিখোঁজ হন। নিখোঁজের ৩ দিন পর মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের রাস্তার পাশ থেকে বৃষ্টি খাতুনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিরপুর থানায় নিহত বৃষ্টি খাতুনের পিতা আমিন বিশ্বাস বাদী হয়ে ৩জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের ২ ফেব্রæয়ারী মামলা তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার পুলিশ পরিদর্শক আকতারুজ্জামান ১২জনের বিরুদ্ধে অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ ¯^াক্ষ্য ও শুনানি শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, মিরপুর থানার নারী ধর্ষণ ও হত্যা মামলায় জড়িত আসামাীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় ৩জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ প্রত্যেকের পৃথক ভাবে ২৫হাজার টাকা করে অর্থ দন্ডাদেশ অনাদায়ে আরও ১বছরের সাজা দন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। এ মামলায় বাকী ৯জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...