• আপডেট টাইম : 22/08/2022 02:05 AM
  • 589 বার পঠিত
বেতনের দাবিতে সাভারে পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করলে আটকা পড়েন সংসদ সদস্য মমতাজ বেগম
  • মো: কামরুজ্জামান, আশিুলিয়া
  • sramikawaz.com

 ঢাকা জেলার সাভারের হেমায়েতপুরে বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করলে তাতে আটকা পড়েন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। সংসদ সদস্যকে দেখেও সড়ক থেকে অবরোধ তুলে নেননি শ্রমিকরা। পরে পুলিশের হস্তক্ষেপে বিকল্প সড়ক ব্যবহার করে গন্তব্যস্থলের দিকে যান মমতাজ বেগম।

২২ আগস্ট সোমবার বিকেলে ঢাকা থেকে সিঙ্গাইর যাওয়ার পথে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় এলাকায় অবরোধের মুখে পড়েন এমপি মমতাজ।

সরেজমিনে দেখা যায়, এদিন বিকাল সাড়ে ৩ টা থেকে পদ্মার মোড় এলাকায় অবস্থিত রাকেফ এ্যাপারেলস ওয়াশিং এন্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে সিঙ্গাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রেখেছে প্রায় ৬০০ শ্রমিক। পরে সেই সড়ক দিয়ে যাওয়ার পথে সেখানে আটকা পড়েন মমতাজ বেগম।

শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, গত ১৮ আগস্ট শ্রমিকরা বেতন না পেয়ে আন্দোলন করেছিল। পরে কারখানা কর্তৃপক্ষ আজ ২২ আগস্ট জুলাই মাসের বেতন ভাতা পরিশোধ করবে বলে আশ্বাস দেয়। কিন্তু এখনো বেতন পরিশোধ না করায় আন্দোলনে নামে শ্রমিকেরা।

সাভার মডেল থানাধীন ট্যানারী ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক রাসেল মোল্লা বলেন, এমপি মমতাজ বেগমের গাড়ি অবরোধে আটকা পড়লে আমরা বিকল্প সড়কে যাওয়ার ব্যবস্থা করে দেই। এখনো শ্রমিকেরা অবরোধ চালিয়ে যাচ্ছেন। আমরা চেষ্টা করছি তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিতে। মালিকপক্ষের সাথেও আমরা যোগাযোগ করার চেষ্টা করছি। কারখানার মালিক শুনেছি বিদেশে আছে, তার ম্যানেজার সহ অন্যান্যদের সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...