• আপডেট টাইম : 06/06/2022 07:05 PM
  • 313 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুরে মোটরসাইকেল চাপায় বন্ধুকে হত্যার দায়ে ইন্তাদুল হক (৩৪) ও রুহুল আমীন (৩৪) এবং দৌলতপুরে শ^াসরোধে স্ত্রী হত্যার দায়েস্বা মী হোচেন আলী’র (৫৩) যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালহত। আজ রোববার দুপুর ১.৩০ কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ম এর বিচারক মো. তাজুল ইসলাম এবং আদালত-২য় এর বিচারক মো. রেজাউল করীম আসামীদের উপস্থিতিতে পৃথক রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেকের কারাদন্ডসহ ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
দন্ড প্রাপ্তরা হলেন বন্ধু হত্যায় দৌলতপুর উপজেলার নারায়নপুর দহকুলা গ্রামের আফছার মোল্লার ছেলে ইন্তাদুল হক, জালু মোল্লার ছেলে রুহুল আমিন এবং স্ত্রী হত্যায় দীঘলকান্দি পূর্বপাড়া গ্রামের মৃত আসান আলীর ছেলে হোচেন আলী।
আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৫ জানুয়ারী সন্ধ্যায় দৌলতপুর উপজেলার নারায়নপুর দহকুলা গ্রামের আব্দুর রহিমের ছেলে ফিরোজ (২৫) কে তার বন্ধু ইন্তাদুল ও জালু মোল্লার ছেলে রুহুল আমিন বাড়ি থেকে বেড়াতে যাওয়ার কথা বলে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। পরে ওইদিন রাত ১১টার দিকে একটি মাইক্রো বাসে করে ফিরোজের লাশ তার বাড়ির সামনে ফেলে রেখে যায়। এ ঘটনায় পরিকল্পিত হত্যার অভিযোগ এনে ঘটনাস্থল মিরপুর থানার মধ্যে হওয়ায় নিহত ফিরোজের পিতা বাদী হয়ে দুই জনের নাম উল্লেখ করে মিরপুর থানায় হত্যা মামলা করেন।
অপর মামলায় ২০১১ সালের ১৮ নভেম্বর রাতে পারিবারিক কলহের জেরে দৌলতপুর উপজেলার দীঘলকান্দি পূর্বপাড়া গ্রামের হোচেন আলী তার স্ত্রী মরজিনা খাতুন (৩৭) কে গলায় ওড়না পেচিয়ে শ^াসরোধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই উপজেলার পিয়াপুর ইউনিয়নের শেরপুর পশ্চিমপাড়া গ্রামের সামছুদ্দিন মন্ডলের ছেলে মারজেল মন্ডল বাদী হয়ে দৌলতপুর থানায় বোনের ¯^ামী হোচেন আলীকে আসামী করে দৌলতপুর থানায় হত্যা মামলা করেন।
মামলা দুটি তদন্ত শেষে ২০১৩ সালের ১৩ এপ্রিল নিহত ফিরোজের বন্ধু ইন্তাদুল এবং রুহুল আমিনের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন মিরপুর থানার উপ-পুলিশ পরিদর্শক ইকবাল হোসেন। সেখানে একই তরুনীর সাথে দ্বিমুখী প্রেমের প্রতিদ্বন্দী হওয়ার কারনে ইন্তাদুল তার বন্ধু ফিরোজকে কৌশলে মোটর সাইকেল চাপা দিয়ে হত্যা করেছে বলে তদন্ত প্রতিবেদনে উঠে আসে। অপর মামলায় ২০১২ সালের ১৬ এপ্রিল দৌলতপুর থানার উপ-পুলিশ পরিদর্শক আবুল কালাম আজম পারিবাবিক কলহের জেরে স্ত্রী হত্যার দায়ে ¯^ামী হোচেন আলীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, পৃথক দুটি হত্যা মামলায় পুলিশের দেয়া তদন্ত প্রতিবেদনে দীর্ঘ ¯^াক্ষ্য শুনানী শেষে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ প্রত্যেকের পৃথক ভাবে ২৫ হাজার টাকা করে অর্থ দন্ডাদেশ অনাদায়ে আরও ১বছরের সাজা দন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...