• আপডেট টাইম : 10/05/2022 11:18 PM
  • 399 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ায় আলোচিত ৩ খুনের মামলায় ৩ জনের আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদন্ডসহ ২৫হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ দুপুর ১টার দিকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামাীদের অনুপস্থিতিতে এ রায় দেন। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত সকল আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তির আদেশ দেন আদালতের বিচারক।
আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামী কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার পুলতা ডাঙ্গা গ্রামের আসকর সরদারের ছেলে ফারুক সরদার, পশ্চিম আব্দালপুর গ্রামের ইছাহক আলী মাষ্টার ছেলে কালু এবং কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া মসজিদ গলির কাল মজনুর ছেলে রোহান। এরা সকলেই পলাতক রয়েছেন।
মামলা সূত্রে জানা যায় ২০০৯ সালের ৯আগষ্টে সকালে কুষ্টিয়া গণপূর্ত অফিসের গেটের সামনে দেহ বিহীন কাইয়ুব সাখাওয়াতী, আয়ুব আলী ও সামসুজ্জামান জোহা নামে ৩জনের মস্তক উদ্ধার করে পুলিশ। পরে তাদের দেহ ইসলামী বিশ্ববিদ্যালয় থানার সোনাইডাঙ্গা গ্রামের মাঠের মধ্য থেকে উদ্ধার করা হয়। পরদিন ১০ আগষ্ট কাইয়ুব সাখাওয়াতীর বড় ভাই আব্দু হাই বাদী হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় ৩ খুনের মামলা দায়ের করেন।
দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ২২জন আসামিদের বিরুদ্ধে ২০১০ সালের ২৮ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
সরকার পক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী বলেন, আলোচিত ৩ খুনের অভিযোগ প্রমানিত হওয়ায় ৩ জনকে আমৃত্যু এবং ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও প্রমানিত না হওয়ায় ১১জনকে বেকসুর খালাস দেওয়া হয়। তবে এ মামলার বেশ কয়েকজন আসামি পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে মারা যাওয়ার কথা উল্লেখ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...