• আপডেট টাইম : 21/04/2022 01:30 AM
  • 438 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে গৃহবধূ হত্যার দায়েস্বা মীকে আমৃত্যু সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত আসামি দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামের আব্দুল জব্বার ওরফে পঞ্চত আলী (৫৫)। তবে রায় ঘোষণার সময় আব্দুল জব্বার আদালতে অনুপস্থিত ছিলেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় ৩০ থেকে ৩৫ বছর আগে আদাবাড়িয়া গ্রামের ছাপাতন নেছা নামে এক নারীর সঙ্গে পারিবারিকভাবে আব্দুল জব্বারের বিয়ে হয়। বিয়ের পর আব্দুল জব্বার শ্বশুর বাড়িতেই থাকতেন। আব্দুল জব্বার সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন এবং অন্যত্র একাধিক বিয়ে করে ছাপাতন নেছার কাছ থেকে টাকা নিয়ে অন্য স্ত্রীদের ভরণপোষণ করতেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। এ নিয়ে স্ত্রী ছাপাতন নেছাকে আব্দুল জব্বার প্রায়ই নির্যাতন ও মারধর করতেন।
২০১৩ সালের ২২ জুলাই রাতে ছাপাতন নেছাকে শ্বাসরোধে হত্যা করা হয়। বাড়ির পাশের বাঁশবাগান থেকে পুলিশ ছাপাতন নেছার লাশ উদ্ধার করে এবং হত্যার সাথে জড়িত সন্দেহে আব্দুল জব্বারকে আটক করে পুলিশ। এ ঘটনায় নিহত ছাপাতন নেছার ভাই আমিরুল ইসলাম বাদী হয়ে আব্দুল জব্বারকে একমাত্র আসামি করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা করেন। পরে জামিনে বের হয়ে আব্দুল জব্বার গা ঢাকা দেন।
কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে আসামি আবদুল জব্বারকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...