• আপডেট টাইম : 13/04/2022 07:31 PM
  • 376 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান, আশুলিয়া
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় একই দিনে ৫ বছরের শিশুসহ দুই কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এঘটনায় পৃথক মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী শিশু পোশাক শ্রমিক দম্পতির ৫ বছরের কন্যা ও অপর দুইজন একটি হস্তশিল্পের শ্রমিক বলে জানা গেছে।

১৩ এপ্রিল বুধবার দুপুরে আশুলিয়া থানায় এসব ঘটনায় পৃথক মামলা দায়ের করেন ভুক্তভোগী পরিবারগুলো। ঘটনার পর থেকে তিনজন অভিযুক্তই পলাতক রয়েছে।

এর আগে গত ৯ এপ্রিল আশুলিয়ার ইউনিকের দরগারপাড় এলাকার ৫ তলা ভবনের ৪ তলার একটি ফ্ল্যাটে দুই কিশোরী ও জামগড়া এলাকায় প্রতিবেশী কিশোরের হাতে ধর্ষণের শিকার হয় ৫ বছরের এক শিশু।

অভিযুক্তরা হলেন- আশুলিয়ার উত্তর গাজীরচট ফকিরবাড়ী মসজিদ সংলগ্ন এলাকার "রুবেল হেয়ার ক্যাপ" হস্তশিল্প প্রতিষ্ঠানের সুপারভাইজার মোক্তার হোসেন ও শ্রমিক আরিফ। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায় নি। এছাড়া শিশু ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হল- নাজমুল হোসেন (১৫)। সে জামগড়ার পোশাক শ্রমিক দুলাল হোসেনের ছেলে। তাদের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ি থানায়।

কিশোরী ধর্ষণের এজাহার সূত্রে জানা যায়, "রুবেল হেয়ার ক্যাপ" হস্তশিল্প প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে অভিযুক্ত ও ভুক্তভোগীরা কাজ করতেন। এদের মধ্যে কারখানার শ্রমিক আরিফের সাথে এক ভুক্তভোগী কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে কারখানার স্যাম্পল আনার কথা বলে আরিফ তার প্রেমিকা ও সুপারভাইজার মোক্তার হোসেন অপর এক শ্রমিককে কারখানা থেকে আশুলিয়ার ইউনিক নিয়ে যায়। সেখান থেকে দরগারপাড় এলাকার একটি ৫ তলা ভবনের ৪ তলায় নিয়ে যায়। এরপর গত ৯ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত দুই জনই ভুক্তভোগী দুই কিশোরীকে কয়েক দফায় ধর্ষণ করে পালিয়ে যায়। খবর পেয়ে ভুক্তভোগী পরিবার তাদের উদ্ধার করে থানায় মামলা দায়েন করেন।

অন্যদিকে একই দিনে আশুলিয়ার জামগড়া এলাকায় প্রতিবেশী কিশোরের হাতে ধর্ষণের শিকার হয়েছে পোশাক শ্রমিক দম্পতির ৫ বছরের শিশু কন্যা। এরপর থেকে অভিযুক্ত কিশোর পলাতক রয়েছে। আজ এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী শিশুর বাবা বলেন, আমরা স্বামী-স্ত্রী দুইজন পোশাক শ্রমিক। আমার ভাড়া বাসায় থাকি।আমার ভাতিজা শিশু মেয়ের খেয়াল রাখে। ভাতিজা বাইরে খেলছিলো। এই সুযোগে পাশ্ববর্তী কিশোর নাজমুল ঘরে ঢুকে আমার শিশু কন্যাকে ধর্ষণ করে। অন্য প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে অফিস থেকে দ্রুত বাসায় আসি। পরে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই শিশুকে। অভিযুক্ত ও তার পরিবার বিষয়টি ধামাচাপা দিতে আমাদের ভয়-ভীতি দেখাচ্ছে। পরে আজ বুধবার (১৩ এপ্রিল) থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আউয়াল বলেন, এব্যাপারে মামলা দায়ের হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। একই সাথে ভুক্তভোগীদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...