• আপডেট টাইম : 08/04/2022 11:30 PM
  • 366 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

দেশের চা বাগানগুলো কর্মরত শ্রমিকদের সন্তানদের ‘বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট’ ফান্ড থেকে প্রায় সাড়ে ১১ লাখ টাকার শিক্ষাবৃত্তি দিয়েছে বাংলাদেশ চা বোর্ড।

শিক্ষাগ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে ৯৮টি চা বাগানের দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ১৯৮২ জন মেধাবী শ্রমিক সন্তানদের এ বছর বৃত্তি দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার ৭ এপ্রিলমৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা বাগানে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিটের (পিডিইউ) ভারপ্রাপ্ত পরিচালক ড. এ কে এম রফিকুল হক। এসময় তিনি এসব কথা জানান।

ভাড়াউড়া চা বাগানের মহাব্যবস্থাপক জি এম শিবলী বলেন, ‘চা বাগানের শ্রমিকের সন্তানদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ চা বোর্ড প্রতি বছরই শিক্ষা ট্রাস্ট তহবিল হতে প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ে শিক্ষাবৃত্তি দিচ্ছে, যা শিক্ষার্থীদের পড়াশোনায় আরও মনযোগী করে তুলছে।’

২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সানুগ্রহ অনুদানের প্রেক্ষিতে চা বাগানের শ্রমিক পোষ্যদের শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট গঠিত হয়। ট্রাস্ট গঠনের শুরু থেকে এখন পর্যন্ত ২৬ হাজারের অধিক শ্রমিক সন্তানদের বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, ভাড়াউড়া বাগানের পঞ্চায়েত সভাপতি, বিদ্যালয়ের শিক্ষক এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...