• আপডেট টাইম : 08/04/2022 12:17 AM
  • 371 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

র‍্যাব পরিচয়ে অপহরণ করে নিয়ে যাওয়া পোশাককর্মীকে উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ছয়জনকে।

বুধবার রাতে রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ-২ এর ১/এ সড়কের ২১ নম্বর বাড়ির সামনে থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব।এর আগে মিরপুর থেকে র‍্যাব পরিচয়ে ওই পোশাককর্মীকে অপহরণ করা হয়। তার নাম আব্দুস সালাম।বৃহস্পতিবার (৭ এপ্রিল) র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) নোমান আহমদ এ তথ্য জানান।তিনি বলেন, গত সোমবার মিরপুরের একটি বাসা থেকে র‍্যাব পরিচয়ে আব্দুস সালামকে মারধর করে ব্যক্তিগত গাড়িতে বাড্ডার দিকে নিয়ে যাওয়া হয়। গাড়িতে তোলার কিছুক্ষণ পরই ওই পোশাককর্মীর কাছে দাবি করা হয় ৫০ লাখ টাকা মুক্তিপণ। টাকা দিতে অস্বীকার করলে অপহরণকারীরা হারুনের বাসায় সালামকে আটকে রেখে মারধর করে। মারধরের একপর্যায়ে টাকা দিতে রাজি হন তিনি।

এএসপি নোমান আহমদ বলেন, পরে অপহরণকারীরা সালামের মোবাইল থেকে তার মেয়েকে ফোন দিয়ে মুক্তিপণের টাকা দাবি করেন। কিন্তু ভুক্তভোগীর মেয়ে এত টাকা দিতে পারবেন না বলে জানালে অপহরণকারীরা পাঁচ লাখ টাকায় রাজি হন। সেই সঙ্গে বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে সালামকে মেরে ফেলার হুমকি দেন।কিন্তু ওই পোশাককর্মীর মেয়ে বিষয়টি র‍্যাবকে জানালে র‍্যাব ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি করে। এরপর খিলক্ষেত থেকে গ্রেফতার করা হয় অপহরণকারীদের।

তারা হলেন- পাবনার আব্দুল লতিফ মল্লিকের ছেলে হারুন-অর-রশিদ (৪০), বাগেরহাটের হাসান হাওলাদারের ছেলে সোহেল হাওলাদার (২৮), খুলনার নাসির উদ্দিন সরদারের ছেলে রবিউল সরদার (৩২), মাদারীপুরের আপেল উদ্দিন শেখের ছেলে জামাল শেখ (১৯), চাঁদপুরের আব্দুল কাশেমের ছেলে আব্দুল সাত্তার (১৯) এবং জামালপুরের খোরশেদ আলমের ছেলে মো. আশিক (২০)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে অপহরণের কাজে ব্যবহৃত গাড়ি ও চারটি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতাররা একটি চক্রের সদস্য বলে জানিয়ে র‍্যাব বলছে, এরা নিজেদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে দীর্ঘদিন ঢাকাসহ আশপাশের এলাকায় অস্ত্রের মুখে মানুষকে জিম্মি করে অপহরণ করে। পরে প্রাণনাশের হুমকি, নির্যাতন ও বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ আদায় করে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...