• আপডেট টাইম : 31/03/2022 04:35 AM
  • 459 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে এমপি’র বাড়ীতে বোমা হামলা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম।

২৯ মার্চ মঙ্গলবার দুপুর ২টার দিকে এ রায় দেন। এসময় আদালতে আসামীরা উপস্থিত ছিলেন। দন্ডপ্রাপ্ত আসামি দৌলতপুর গ্রামের জাহিদুল ইসলাম জাহিদ ও আল্লারদর্গার জামিরুল ইসলাম ওরফে মরু।


আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৩ নভেম্বর সন্ধ্যায় কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের আওয়ামী লীগ সমর্থিত তৎকালীন সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ তার নিজ বাড়ীত স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছিলেন। এসময় অতর্কিত বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটে। ওই বোমা হালমলার ঘটনায় বোমা বহনকারী আহাদুল ও সিদ্দিক এবং সাক্ষাৎপ্রার্থী স্কুল শিক্ষক আসমত আলী নিহত হোন। আহত হোন তৎকালীন এমপি আফাজ উদ্দিন আহমেদ সহ বেশ কয়েকজন। বোমা হামলার এ ঘটনায় তৎকালীন সংসদ সদস্যের ছেলে এজাজ আহমেদ মামুন বাদী হয়ে দৌলতপুর থানায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন।


মামলা তদন্ত শেষে ২০১১ সালের ১৪ মার্চ আদালতে চার্জশীট দাখিল করেন দৌলতপুর থানা পুলিশ।
আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, ঠান্ডা মাথায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী রাজনৈাতিক হীন¯^ার্থ হাসিলে অতর্কিতে বোমা হামলা করে নিরীহ মানুষকে হত্যার দায়ে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় দুই আসামি জাহিদুল ইসলাম জাহিদ ও জামিরুল ইসলাম ওরফে মরুকে যাবজ্জীবন কারাদন্ডসহ জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...