• আপডেট টাইম : 20/02/2022 11:47 PM
  • 472 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপার ভারত সীমানা থেকে বিএসএফ’র হাতে মাদকসহ আলী হোসেন (৪০) নামে এক বাংলাদেশী মাদক পাচারকারী আটক হয়েছে। শনিবার গভীর রাতে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ সীমান্তের ওপার ভারতের কাচারীপাড়া সীমান্ত এলাকা থেকে তাকে আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আটক বাংলাদেশী মাদক পাচারকারী আলী হোসেন দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামের ছলেমান আলীর ছেলে। এ ঘটনায় বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে বিএসএফ’র হাতে আটক মাদক পাচারকারীকে হোগলবাড়িয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে বিজিবিকে জানানো হয়।
বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, মাদক পাচারকারী আলী হোসেন ওইদিন রাত ১.৩০টার দিকে ১৫৫/৩(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত সীমানা দিয়ে বাংলাদেশে মাদক পাচার করছিল। এসময় সময় ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার চরপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দল তাকে ১৫০ বোতল ফেনসিডিলসহ আটক করে। পারে তার বিরুদ্ধে মামলা দিয়ে হোগলবাড়িয়া থানায় সোপর্দ করে।
আটক বাংলাদেশীকে ফেরত ও সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আজ রোববার বেলা ১১টায় বিজিবি-বিএসএফ’র মধ্যে আনুষ্ঠানিক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ১৫২/৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন জামালপুর সীমান্তের মাথাভাঙ্গা নদীরধারে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা বিএসএফ ক্যাম্পের কমান্ডার এসি রাজেশ টিকা এবং বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আমজাদ হোসেন। ১১.১০টা পর্যন্ত চলা পতাকা বৈঠকে ১৫০ বোতল ফেনসিডিলসহ মাদক পাচারকারী আলী হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে বিজিবিকে জানায় বিএসএফ। এছাড়া সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, মাদক চোরাচালানসহ সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় পতাকা বৈঠকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...