• আপডেট টাইম : 01/02/2022 02:29 PM
  • 682 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, গাজীপুর মহানগর
  • sramikawaz.com

বে-আইনি ভাবে ৪৩ জন শ্রমিককে চাকরিচ্যুত করলে তামিশনা ফ্যাশন ওয়্যার লিমিটেড। আইনী প্রতিকার চেয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কে লিখিত দরখাস্ত দিয়েছে শ্রমিকরা।

 গত ৩০ ডিসেম্বর কাজ শেষে বাসায় ফিরে যান শ্রমিকরা পরের দিন শুক্রবার থাকায় সাপ্তাহিক ছুটি কাটিয়ে শনিবার ১ জানুয়ারি ২০২২ কাজের জন্য কারখানার গেটে গেলে মালিকপক্ষ সিকিউরিটি গার্ড এর মাধ্যমে ভেতরে প্রবেশ করতে বাধা দিয়ে বলে জানান কারখানার শ্রমিকরা।

এ সব শ্রমিকরা উক্ত প্রতিষ্ঠানের লিংকিং সেকশনে লিংকিং অপারেটর পদে কর্মরত ছিলেন। শ্রমিকদের অনেকেই দীর্ঘ ১০ বছর যাবৎ কর্মরত ছিলেন বলে জানান। তারা বরেণ, কর্ম জীবনে কাজের প্রতি দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে আসছেন হঠাৎ করে তাদের চাকরি চলে যাওয়ায় হতাশ। তবে মালিকের এই হঠাৎ সিদ্ধান্তের পেছনে রয়েছে ম্যানুয়াল মেশিন বন্ধ করে অটো মেশিন চালু করা দাবি শ্রমিকদের।

আইনি সহায়তা চেয়ে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের গাজীপুর মহানগর কার্যালয়ে লিখিত অভিযোগ করেন শ্রমিকরা। পরে উক্ত ফেডারেশন এর মাধ্যমে গত-২৭ জানুয়ারী ২০২২ ইং জেলা প্রশাসক গাজীপুর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর টঙ্গী গাজিপুর, কারখানার মালিক বরাবর এবং বিজিএমইএ সভাপতি বরাবর লিখিত দরখাস্ত দিয়েছেন শ্রমিকরা।

শ্রমিকদের দাবি, কাজ থেকে বিরত রাখা দিন গুলির বকেয়া বেতন সহ পূর্নবহাল অন্যথায় টার্মিনেশন বেনিফিট দিতে হবে।

কলকারখানা অফিসার নাম না বলার শর্তে বলেন শ্রমিকের অভিযোগ এর বিষয়টা দরখাস্ত পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া বলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...