• আপডেট টাইম : 31/12/2021 09:07 PM
  • 544 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

 

গাজীপুর এ তিন গার্মেন্টস কারখানায় শ্রম অসন্তস, সিদ্ধান্ত ঝুলান্ত। ইন্টারলিং এপ্যারেলস লিমিটেড এর দফায় দফায় লে-অফ দেওয়ার প্রতিবাদ এবং অর্জিত ছুটির টাকা পরিশোধের দাবীতে শ্রমিক- কর্মচারীদের টঙ্গীতে অবস্থিত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কার্যালয় অবস্থান ধর্মঘট করেন। লে- অফ এর সময় বাড়ানো হয়েছে আগামী ১৯ জানুয়ারী ২০২২ ইং পর্যন্ত।

 এর আগে গত ১৮ নভেম্বর-২০২১ ইং তারিখে টঙ্গীর কলকারখানায় একটি ত্রিপক্ষীয় চুক্তি হয়। সেখানে ২৫ ডিসেম্বর-২০২১ ইং তারিখ পর্যন্ত কারখানা লে- অফ রাখার সিদ্ধান্ত হয়। চুক্তিতে লে- অফ চলাকালীন সময়ের বেতনের সঙ্গে অর্জিত ছুটির টাকা পরিশোধ করবেন চুক্তি অনুযায়ী। কিন্তু আবার নতুন করে লে- অফ এবং ছুটির টাকা পরিশোধ না করায় আজ ৩০ ডিসেম্বর-২০২১ ইং তারিখে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অবস্থান ধর্মঘট করেন শ্রমিকরা। পরে কলকারখানার পক্ষ থেকে সহকারী মহাপরিদর্শক মো. মোতালেব মিয়া মালিকের সঙ্গে কথা বলে ১৯ জানুয়ারীর মধ্যে পাওনাদি পরিশোধের চুড়ান্ত সিধান্ত দেওয়ার প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা ঘরে ফিরেযান।

অন্য দিকে শ্রমিকরা ১৯ তারিখের মধ্যে সমাধান না দিলে আবার কলকারখানা ঘেরাও করবেন শ্রমিক- কর্মচারীরা। ওপর দিকে শ্যামলী গার্মেন্টস এবং প্যানউইন ডিজাইন লি. শ্রমিকদের পাওনা ওয়ান ব্যাংক কর্তৃপক্ষ এখনও শ্রমিকদের একাউন্টে টাকা দেয় নাই। আগামী বুধবার পর্যন্ত সময় নিয়েছে ব্যাংক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...