• আপডেট টাইম : 27/12/2021 02:35 PM
  • 746 বার পঠিত
  •  মঞ্জুরুল হক , জামগড়া
  • sramikawaz.com

মিনারা খাতুন আশুলিয়া নরসিংহপুরে অবস্থিত ডেকো ওয়াশিং কারখানায় অপারেটর। ৯ বছর ধরে তিনি কারখানায় চাকরি করছেন।১৭ ডিসেম্বর শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও কারখানাটিতে উৎপাদন চলছিল। শারীরিক সমস্যার কারণে ছুটি কাটালে পরের দিন ১৮ ডিসেম্বর শনিবার অফিসে আটকে রাখে রিজাইন করার জন্য। পরে পালিয়ে এসে থানায় অভিযোগ করেন মিনারা।  

 নারী শ্রমিক মিনারা শ্রমিক আওয়াজের এই প্রতিবেককে জানান, ‘আমি প্রতিদিনের ১৭ ডিসেম্বর শুক্রবার কাজে কর্মরত ছিলাম। আমি শারীরিক সমস্যার কারনে কাজ করতে পারছিলাম না। আমি এক রকম বাধ্য হয়ে ছুটির জন্য সকাল ১০টািয় ফ্লোর ইনচার্জের আরিফ সাহেব কাছে গিয়ে বলি আমার ২ ঘন্টার জন্য গেট পাস দেন। কথা বলতেই উত্তেজিত হয়ে আমাকে আমার বাবা ও মার নাম ধরে গারাপ ভাষায় গালি গালাজ শুরু করে আর বলে কোন গেট পাস টাস হবে না। আমি চলে আসি। সুপারভাইজার জাহিদ ভাইকে ছুটির বিষয়টি খুলে বললে সুপারভাইজার আমার কাছ থেকে গেট পাস নিয়ে ছুটি চাইলে লাইনচীফ তাকেও খারাপ ভাষায় গালাগালি করে। আমাকে গেটপাস বা ছুটি দেওয়া হয়নি। এরপর ১ ঘন্টা বসে থাকার পর আমি এ্যাডমিন সেকশনে গিয়ে সবুজ স্যারের সাথে দেখা করে পুরো বিষয়টা বললে স্যার শুনে বলে যেহেতু সমস্যা আছে কেন ছুটি বা গেটপাস দিবে, না আমি বিষয় টা দেখছি।

 

পরে সবুজ স্যার আমাকে গেটপাস দিয়ে ছুটি দেয়, আমি চলে আসি। পরদিন ১৮ ডিসেম্বর শনিবার আমি যথা সময়ে কাজে যোগদান করি। এবং ২ ঘন্টা কাজ করার পর আমাকে এ্যাডমিন সেকশনে ডাকে আমি যাই সবুজ স্যার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। অবশেষে আমার এবং ইনচার্জ আরিফ এর কথা শুনে সবুজ স্যার আমাকে বলে, তুমি ভাল নয় কাজ করতে পারনা। তুমি রিজাইন দিয়ে চলে যাও। আমি রিজাইন দিতে রাজি না হলে আমাকে দুপুর পর্যন্ত আটক রেখে আমাকে মানসিক টর্জার করে কারখানা কর্তৃপক্ষ।

আমি সবুজ স্যারকে বলি, স্যার দুপুরের খাবারের সময় হয়েছে আমাকে যেতে দেন ফ্লোরে আমার দুপুরের খাবার আছে। স্যার বলে রিজাইন না দিলে তুমি যেতে পারবা না। পরে আমি কৌশল করে খাবার রেখে বাসায় চলে আসি।

 

শ্রমিক আরো জানান, ঘটনার দিন বিকাল বেলা আশুলিয়া থানায় হাজির হয়ে কারখানার ৪ জন কর্মকর্তার নামে অভিযোগ করেছি।

 বিষয়টি নিয়ে ফোনে মন্তব্য চাইলে প্রতিষ্ঠানটির এডমিন ম্যানেজার সাহাবুদ্দিন বলেন, বিষয়টি আমি জানি না। খোঁজ নিয়ে জানানো যাবে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...