• আপডেট টাইম : 13/12/2021 11:04 PM
  • 520 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় স্ত্রী চম্পা খাতুন হত্যার দায়ে স্বামী শাহিনুল মালিথা (৩০) কে মৃত্যুদন্ড এবং রেজাউল ইসলাম নামে তৃতীয় লিঙ্গের একজনকে হত্যার দায়ে ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ. তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতে পৃথক এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনা শেষে আসামীদের কারাগারে প্রেরণ করা হয়।
মামলা সূত্রে জানা যায় ২০১৪ সালে কুষ্টিয়ার মিরপুর নওদা খাড়ারা গ্রামে পারিবারিক বিরোধ নিয়ে রাতে ঘুমন্ত স্ত্রী চম্পা খাতুনের শরীরে ও বসত ঘরে আগুন জ্বালিয়ে দেয় পাষন্ড স্বা মী। গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় চম্পা খাতুনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে সে মারা যায়। এ ঘটনায় নিহতের চাচা শাহাদত হোসেন বাদী হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করলে ২০১৬ সালে আদালতে চার্জসীট দাখিল করা হয়। মামলার শুনানী শেষে আজ সোমবার এ রায় ঘোষনা করেন আদালতের বিচারক। মৃত্যুদন্ড আসামী শাহিনুল ইসলাম মিরপুর উপজেলার নওদা খাড়ারা গ্রামের শাজাহান মালিথার ছেলে।
অপর ঘটনায় তৃতীয় লিঙ্গের মানুষ রেজাউল ইসলাম হত্যা মামলায় কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার আব্দুল মোতালেবের ছেলে খলিলুর রহমান, জামিরুল ইসলাম জাম্বুর ছেলে মীর সাইমুম ওরফে জিতু, মৃত খাদিমুল ইসলাম টুলুর ছেলে জুয়েল রানা এবং মজিবর রহমান জিন্নাহর ছেলে মিতুলকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালতের বিচারক। এ মামলার আসামি জুয়েল পলাতক রয়েছেন। একই সাথে মামলায় ৫ জন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
২০১০ সালের ২১ অক্টোবর পাওনা টাকার চাওয়াকে কেন্দ্র করে কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার রেজাউল ইসলামকে হত্যা করা হয়।
কুষ্টিয়া জজ কোর্টের পিপি অনুপ কুমার নন্দী জানান, স্ত্রী হত্যার দায়েস্বা মী শাহিনুল মালিথা মৃত্যুদন্ড এবং তৃতীয় লিঙ্গের রেজাউল হত্যা মামলায় ৪ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...