• আপডেট টাইম : 27/11/2021 12:50 AM
  • 416 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতিতে, যখন কি-না শিল্পটি একটি সংকটময় মুহুর্ত অতিক্রম করছে, ঠিক সেই সময়ে পোশাক শিল্পের ¯^ার্থ রক্ষার জন্য সরকার, উদ্যোক্তা আর শ্রমিক ভাই-বোনসহ সকলের সমর্থন আর সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।

‘‘যদিও পোশাক শিল্প কভিড-১৯ এর প্রভাব কাটিয়ে এখনো পুরোপুরি ঘুরে দাঁড়াতে পারেনি, এরই মধ্যে বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যালস ও অন্যান্য কাঁচামালের মূল্য বৃদ্ধি পাওয়ায় পোশাক উৎপাদনকারীদের উৎপাদন ব্যয় বেড়ে গেছে। অথচ এর সঙ্গে সামঞ্জস্য রেখে মূল্য দেয়া হচ্ছে না। অধিকন্তু, কিছু ইউরোপীয় দেশে আবারও কভিড সংক্রমণ দেখা দেয়ায় রপ্তানিকারকদের মধ্যে গভীর উদ্বেগের সঞ্চার হয়েছে’’ তিনি বলেন।

তিনি আরও বলেন, “এরকম একটি সংকটময় প্রেক্ষাপটে পোশাক শিল্প যাতে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে বিশ্ব বাজারে প্রতিযোগীতামুলক সক্ষমতা ধরে রাখতে পারে, সেজন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে”।

তিনি ২৪ নভেম্বর ২০২১ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি এর সাথে তার বাসভবনে সাক্ষাতকালে একথা বলেন। এ সময় শ্রম ও কর্মসংস্থান সচিব মো. এহছানে এলাহী উপস্থিত ছিলেন।

বিজিএমইএ এর সাবেক সভাপতিবৃন্দ মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) এমপি, আব্দুস সালাম মূর্শেদী এমপি ও মোঃ সিদ্দিকুর রহমান এবং বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি এস.এম. মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, পরিচালক হারুন অর রশিদ, পরিচালক রাজীব চৌধুরী এবং সাবেক পরিচালক এএনএম সাইফুদ্দিন সভায় উপস্থিত ছিলেন।

তারা তৈরি পোশাক শিল্পের চ্যালেঞ্জ ও সুুযোগসহ শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
বিজিএমইএ নেতৃবৃন্দ পোশাক শিল্পের কঠিন সময়গুলোতে শিল্পকে সহযোগিতা প্রদানের জন্য সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...