• আপডেট টাইম : 14/11/2021 07:56 PM
  • 382 বার পঠিত
  • এয়াকুব শরীফ
  • sramikawaz.com

আজ ১৪ নভম্বের ২০২১ (রোববার) সকালে আধপিত্য প্রতরিোধ আন্দোলনরে আহ্বায়ক হারুন অর রশদি খান ও সদস্য সচবি মোহাম্মদ শামসুদ্দীন এক ববিৃততিে বলনে, “গত কয়কেদনিে বাংলাদশেরে অভ্যন্তরে এবং সীমান্তে বাংলাদশেী কয়কেজন নাগরকিকে ভারতীয় সীমান্তরক্ষী বএিসএফ গুলি করে হত্যা করে লাশ নযি়ে যায় এবং বাংলাদশেরে অভ্যন্তরে গুলবিদ্ধি লাশ পড়ে থাক।ে অথচ রাষ্ট্র, সরকার, তথাকথতি সভিলি সোসাইট,ি টকশো’র তথাকথতি দশেপ্রমেকিরা নশ্চিুপ। যা খুবই হত্যাশাব্যঞ্জক। আমরা এর তীব্র নন্দিা ও প্রতবিাদ জানাই। ফলোনী হত্যার সুষ্ঠু বচিার না হলে সীমান্ত হত্যা বন্ধ হবে না।”

আধপিত্য প্রতরিোধ আন্দোলন নতেৃবৃন্দ বলনে, সরকাররে নতজানু পররাষ্ট্রনীতি ও দল্লিরি প্রতি আনুগত্যই দশেরে নাগরকি হত্যার মূল কারণ। ববিকেবানরা যখন চুপ থাক,ে রাষ্ট্র তখন দায়ত্বিহীন হয়ে পড়।ে সীমান্ত হত্যার ঘটনায় সংশ্লষ্টিদরে নর্লিপ্তি ও নশ্চিুপ থাকা সন্দহেজনক। এতে প্রমাণ হয় তারা এদশেে থকেে দল্লিরি আনুগত্য কর।ে মাঝে মাঝে শোনা যায় দল্লিরি শুধু অনুগত নয় বতেনভোগীরাও এদশেে মডিযি়াতে টকশো করে বডে়ায়। সীমান্ত হত্যা, পানরি আগ্রাসন, সাংস্কৃতকি আগ্রাসন, নর্বিাচনে ভারতীয় হস্তক্ষপে এবং উহাদরে ভূমকিায় এই অভযিোগ সন্দহোতীতভাবে প্রমাণ হয়।

নতেৃবৃন্দ বলনে, সুব্রামনযি়াম স্বামী—মনোহর পারকির—অমতি শাহ বাংলাদশেরে স্বাধীনতা—র্সাবভৌমত্বরে বরিুদ্ধে বারবার সামরকি হস্তক্ষপেরে হুমকি দযি়ে আসছ।ে বজিপেি নতো দলিীপ ঘোষ সম্প্রতি বাংলাদশেরে স্বাধীনতা—র্সাবভৌমত্ব অস্বীকার করে মানচত্রি প্রকাশ করছেে যাতে ভারতরে মানচত্রিে বাংলাদশেকে অধভিুক্ত দখোনো হয়ছে।ে সরকার নশ্চিুপ কোন প্রতবিাদ নইে। অথচ ভারত নহেরেু ডকট্রনি বাস্তবায়ন করে মহাভারত প্রতষ্ঠিার চষ্টো চালযি়ে যাচ্ছ।ে যাতে আমাদরে স্বাধীনতা ভুলুন্ঠতি হব।ে জাতকিে এখনি সজাগ হয়ে অস্তত্বি রক্ষা করতে হব।ে

আধপিত্য প্রতরিোধ আন্দোলনরে আহ্বায়ক ও সদস্য সচবি বলনে, “ভারতীয় প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদীর বাংলাদশেে আগমনরে প্রতবিাদ র্কমসূচতিে সরকাররে বাধা, হামলা—মামলার ফলে সরকার দল্লিীর অনুগত বলে প্রতীয়মান হওয়ায় দশেরে স্বাধীনতা ও র্সাবভৌমত্ব রক্ষায় জনগণরে সুদৃঢ় ঐক্যরে কোন বকিল্প নইে। ঘাতক মোদীর আগমনরে প্রতবিাদে আন্দোলন চলাকালীন পুলশিরে গুলতিে শহীদ হওয়া জাতীয় বীরদরে প্রতি সম্মান জানাচ্ছি এবং তাদরে রুহরে মাগফরোত কামনা করছ।ি ঐ আন্দোলনে গ্রফেতার হওয়া মাওলানা মামুনুল হকসহ দশেপ্রমেকি রাজনতৈকি নতেৃবৃন্দ, ছাত্র ও যুব নতেৃবৃন্দরে অবলিম্বে মুক্তি দাবি করছ।ি”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...