• আপডেট টাইম : 14/11/2021 07:51 PM
  • 336 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি এবং সহসভাপতি প্রাইমার্ক ও তার অ্যাসোসিয়েটেড ব্রিটিশ ফুডসের প্রধান নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এসময় প্রাইমার্কের টেকসই কৌশল নিয়ে আলোচনা করেন তারা।

শুক্রবার (৫ নভেম্বর) লন্ডনে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ ও আব্দুল্লাহ হিল রাকিব, প্রাইমার্কের ডিরেক্টর অব লিগ্যাল সার্ভিসেস এবং কোম্পানি সেক্রেটারি পল লিসটার, প্রাইমার্কের সিইও পল মার্চেন্ট, ডিরেক্টর প্রাইমার্ক কেয়ারস এবং জুয়ান শাপারো লিন ওয়াকার।

প্রাইমার্ক তার সরবরাহ চেইনে কার্বন নিঃসরণ অর্ধেক কমানো এবং শ্রমিকদের জীবনমান উন্নয়নকল্পে পোশাক তৈরির প্রক্রিয়ায় পরিবর্তন আনার বিষয়ে যে উদ্যোগগুলো নির্ধারণ করেছে, তা সমর্থন করেছে বিজিএমইএ। বাংলাদেশ প্রাইমার্কের দ্বিতীয় বৃহত্তম সোর্সিং বাজার এবং প্রাইমার্কের অনেক কৌশলগত সরবরাহকারী এবং তাদের কারখানার আবাসস্থল। পোশাক শিল্পখাতে দেশের বৃহৎ বাণিজ্য সংগঠন হিসেবে বিজিএমইএ তার সদস্যদের প্রাইমার্কের টেকসই অভীষ্ট লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

আলোচনায় অংশ নেওয়া বিজিএমইএর নেতারা জানান, প্রাইমার্ক যে প্রতিশ্রুতি নিয়ে পরের দশকে বিশদভাবে কাজ করবে, তা নিয়ে উভয়পক্ষ বিস্তারিতভাবে আলোচনা হয়েছে। প্রাইমার্ক সাপ্লাই চেইনে আরও ব্যাপক ভিত্তিতে রিসাইকল্ড উপাদান পুনঃব্যবহার, পরিবেশগত ফুটপ্রিন্ট এবং সাপ্লাই চেইনে শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও কল্যাণ সাধনের ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে উচ্চাকাঙ্খী বিজিএমইএ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...