• আপডেট টাইম : 11/11/2021 07:31 PM
  • 395 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুর ও ভেড়ামারা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর বৃহস্পতিবার। দুই উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে মিরপুর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সে লক্ষ্যে সবধরণের প্রস্তুতি নিয়েছেন স্ব স্ব উপজেলা প্রশাসন। ইতোমধ্যে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। তবে ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার সরবরাহ করা হবে।
মিরপুর উপজেলার ১১টি ইউনিয়নের ১০৭টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে ২ লাখ ২০ হাজার ৬২৬ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ১০ হাজার ১২৬ জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ১০ হাজার ৫০০জন। এসব ইউনিয়নে আওয়ামী লীগ সহ বিভিন্ন দলের ৪৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
অপরদিকে ভেড়ামারা উপজেলার ৬টি ইউনিয়নে ৬০টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। এসব ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লাখ ৪৬ হাজার ১৭৭জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৩ হাজার ১২৬জন এবং নারী ভোটার ৭৩ হাজার ৫১জন। ৬ ইউনিয়নে আওয়ামী লীগ ও জাসদ সহ বিভিন্ন দলের ২১জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব টহলে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...