• আপডেট টাইম : 02/11/2021 02:49 AM
  • 358 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার ইবি থানার রসুনপুর গ্রামে চাচা কৃষক তহির উদ্দিন হত্যা মামলায় ইটাল (৩৫) ও আজম (৩২) নামে দুই ভাইকে যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেল সাড়ে ৪টায় কুষ্টিয়া অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষণা শেষে আসামীদের জেলা কারাগারে প্রেরণ করা হয়।
আদালত সূত্রে জানা গেছে, চাচাতো ভাইদের সঙ্গে জমি সংক্রান্তে বিরোধের জের ধরে ২০১০ সালের ৩ জুন চাচা তহির উদ্দিনের জমিতে লাগানো পটল ও গাছের কলা তহির উদ্দিনের বড় ভাইয়ের ছেলেরা জোর পূর্বক তুলে নিয়ে যান। চাচা তহির উদ্দিন এতে প্রতিবাদ করলে ভাতিজা ইটাল ও আজম পিছন থেকে বাঁশের লাঠি দিয়ে চাচা তহির উদ্দিনকে আঘাত করলে তিনি মাথা ফেটে গুরুত্বর জখম হোন। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।
হত্যার এ ঘটনায় নিহত তহির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম বাদি হয়ে কুষ্টিয় ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় তিনজনের নামে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে হত্যাকান্ডে জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় দুইজনের বিরুদ্ধে অভিযোগ এনে ২০১০ সালের ২৭ অক্টোবর ইবি থানার এস আই সৈয়দ আশিকুর রহমান আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন।
কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, কৃষক তাহের হত্যার ঘটনায় তদন্ত প্রতিবেদনে দীর্ঘ ¯^াক্ষ্য শুনানী শেষে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনীত চাচা হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামী ইটাল ও আজমের যাবজ্জাীবন কারাদণ্ডাদেশসহ ২৫হজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...