• আপডেট টাইম : 28/10/2021 08:39 PM
  • 574 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, ঢাকা
  • sramikawaz.com


গাজীপুরের সালনাতে অবস্থিত শ্যামলী কারখানার প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক তিন মাসের বকেয়া বেতনের দাবিতে উত্তরায় বিজিএমইএ এর সামনে অবস্থান করছেন।


অবস্থান কর্মসূচি পালনরত শ্রমিকরা জানিয়েছেন, চলতি মাস সহ তাদের তিন মাসের বেতন বাকী। গতকাল থেকে কারখানাও বন্ধ। কারখানার মালিককেও খুঁজে পাওয়া যাচ্ছে না। কবে টাকা দেবে, কেউ এ ব্যাপারে কোন কথা বলছে না। গতকাল আমরা গাজীপুরের সালনায় অবস্থান কর্মসূচি পালন করেছি কোন আশ^াস দেয়নি কেউ। আমরা বাধ্য হয়ে বিজিএমইএ-এর সামনে অবস্থান নিয়েছি যতক্ষন পর্যন্ত বকেয়া বেতনের পরিশোধের কোন উদ্যোগ না নেয়া হবে, ততক্ষন পর্যন্ত আমরা বিজিএমইএ এর সামনে অবস্থান করবো।


রফিকুল ইসলাম সুজন জানান, কারখানাটির গ্যাস-বিদ্যুৎ বিল বাকীর কারণে কারখানাটির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এর ফলে কারখানার উৎপাদন বন্ধ। বেতন বাকী থাকলেও শ্রমিকরা কাজ করছিলেন, গতকাল কারখানা বন্ধ হওয়ার কারণে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেন।


এ বিষয়ে নিবজিএমইএ এর সিনিয়র সহসভাপতি আব্দুল মান্নান কচি বলেন, করোনা কালিন সময় থেকে গার্মেন্টস উদ্যোক্তারা সংকটে আছে। এই সংকট থেকে যারা ঘুরে দাঁড়াতে পেরেছে তারা চালাচ্ছে। কিন্তু অনেকেই সমস্যায় পড়েছেন-বন্ধ হয়ে গেছে। কিছু এখনো ধুকে দুকে চলছে। স্টাইল ক্রাফ্ট বা এই শ্যামলী কারখানা তাদের অন্যতম। তারপরও এই কারখানার উদ্যোক্তার শতস্ফুর্ত উপস্থিতির দরকার ছিল, যেটা এক্ষেত্রে দেখা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...