• আপডেট টাইম : 02/10/2021 04:11 PM
  • 593 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

৪ মাসের বকেয়া বেতন পরিশোধ ও শ্রম আইন বাস্তবায়নের দাবীতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সিনহা গার্মেন্টস আধিকার আদায় কমিটি শ্রমিক সভা ও মানব বন্ধন ১ অক্টোবর শুক্রবার বিকেলে কমিটির সভাপতি শ্রমিক নেতা মো. আলীর সভাপত্বিতে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি এড. মাহবুবুর রহমান ইসমাইল। বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের কেন্দ্রীয় নেত্রী শবনম হাফিজ, শ্রমিক সংহতি আন্দোলনের নেতা-কাউসার আহমেদ, কমিটির-সাধারণ সম্পাদক ¯^প্না আক্তার, হালিমা বেগম, মো. আনিছ, মো. শহিদুল ইসলাম, মো. আওলাদ হোসেন, মো. রানা প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে এড. মাহবুবুর রহমান ইসমাইল বলেন ৩ মাসের বকেয়া বেতন পরিশোধের কথা বলে ২২শে সেপ্টেম্বর ও ৩০শে সেপ্টেম্বর মালিক নিজে ¯^াক্ষর দিয়ে লিখিত নোটিশ দেয়। অথচ কোন বেতন পরিশোধ করেননি। শ্রমিক ৪ মাসের বেতন না পেয়ে কি করে বাঁচবে। রাস্তায় আন্দোলন করলে পুলিশ টিয়ার গ্যাস হামলা, গরম পানি-গুলি চালায় শ্রমিক যাবে কোথায়? এ কারনে বাধ্য হয়ে দাবী আদায় করার জন্য সিনহার মালিকের গুলশানের বাড়ীতে ঘেরাও করে অমরন অনশন কর্মসূচী পালন করা হবে। এরপর প্রয়োজনে শ্রম ভবন, বিকেএমই কার্য্যালয় ঘেরাও করা হবে। শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা বা হামলা করা হলে সকল ফেডারেশন শ্রমিকদের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলন ঘোষনা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...