• আপডেট টাইম : 25/09/2021 10:41 PM
  • 350 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে গ্রাম বাংলার ঐতিহ্য হা ডু ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৪ টায় তারাগুনিয়া নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে ঐতিহ্যবাহী এ খেলার আয়োজন করা হয়। তারাগুনিয়া থানার মোড় যুব সংঘ আয়োজিত হা ডু ডু খেলায় কুষ্টিয়া জেলা হা ডু ডু দল ও মাগুড়া জেলা হা ডু ডু দল অংশ নেয়। খেলায় কুষ্টিয়া জেলা দল বিজয়ী হয়। গ্রাম বাংলা থেকে হারিয়ে যাওয়া এ খেলা দেখতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে শত শত নারী পুরুষ উপস্থিত হয়।
খেলায় প্রধান অতিথি ছিলেন, দৌলতপুর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তারাগুনিয়া নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সরদার আতিয়ার রহমান আতিক। বিশেষ অতিথি ছিলেন, তারাগুনিয়া নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম, বিশিষ্ট সমাজসেবক জহর মন্ডল, তারাগুনিয়া নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহবুবুর রহমান সবুর, সাংবাদিক আহমেদ রাজু ও তারাগুনিয়ার বিশিষ্ট সমাজ সেবক মন্টু শেখ।
খেলার শুরুতে দুই দলে খেলোয়ারদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রধান অতিথি তারাগুনিয়া নি ন্মমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সরদার আতিয়ার রহমান আতিক।
খেলা আয়োজক কমিটির অন্যতম সদস্য সবুর মোল্লা বলেন, হা ডু ডু শুধু বাংলাদেশের জাতীয় খেলায় নয়, বাঙ্গালী সংস্কৃতির একটি অংশ। আধুনিকতার যুগে নতুন প্রজন্মের ছেলেরা হা ডু ডু বলে একটি খেলা আছে তা প্রায় ভুলতে বসেছে। নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে এই আয়োজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...