• আপডেট টাইম : 21/09/2021 07:15 PM
  • 499 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়া সদর সাব রেজিষ্ট্রার নুর মোহাম্মদ হত্যা মামলায় ৪জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক (প্রথম আদালত) তাজুল ইসলাম এ রায় প্রদান দেন। এ সময় দন্ডপ্রাপ্ত ৫আসামী আদালতে উপস্থিত ছিলেন।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন সাইদুল ইসলাম (৩৭), ফারুক হোসেন (৩৮), কামাল শেখ (৪০) এবং মশিউল আলম (৪০)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত অপর আসামি হচ্ছেন মনোয়ার হোসেন ডাবলু (৩৮)।
আদালত সূত্রে জানা গেছে, কুষ্টিয়া সদর উপজেলা সাব-রেজিষ্ট্রার নুর মোহাম্মদকে ২০১৮ সালের ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার ভাড়া বাসায় কুপিয়ে হত্যা করে দূবৃর্ত্তরা। পরে তার ক্ষতবিক্ষত লাশ রান্নাঘর থেকে উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় পরদিন নিহতের ভাই কামরুজ্জামান বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। পরে ২০১৯ সালেল ১৮ জানুয়ারি কুষ্টিয়া মডেল থানা পুলিশ তদন্ত শেষে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চাজশীট দেয়। দীর্ঘ স্বাক্স্য¯ প্রমানের ভিত্তিতে আদালত আজ এ রায় দেয়।
রাষ্টপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ‘মামলাটি অলোচিত ছিলো। পুলিশ তদন্ত করে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয়। আসামীরাও তাদের দোষ স্বীকার করে। সবদিক বিবেচনা করে আদালতের বিচারক রায় দিয়েছেন। এতে ন্যায় বিচার পেয়েছে সাব-রেজিষ্টার নুর মোহাম্মদের পরিবার’।
তবে আসামীপক্ষের আইনজীবি এ্যাড. জহুরুল ইসলামের দাবী যেহেতু এই মামলার কোন চাক্ষুস সাক্ষী ছিলোনা। তাই এই রায় তারা মানতে পারছেন না। উচ্চ আদালতের মাধ্যমে তারা এই মামলায় সুবিচার পাবেন বলেন জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...